ঝির ঝির বৃষ্টিতে ভিজলো রাজধানী ঢাকা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ শীতের রাতে হঠাৎ করেই ঝির ঝির বৃষ্টিতে ভিজলো রাজধানী। মঙ্গলবার রাতে হালকা হিম বাতাসের সঙ্গে বৃষ্টিতে জড়োসড়ো কর্মস্থল থেকে বাসায় ফেরা মানুষ। আগেই আবহাওয়া অধিদপ্তর তাদের পূর্বাভাসে জানিয়েছিল, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। হয়েছেও তাই। মঙ্গলবার রাতে ঢাকাসহ আশপাশের এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছে।

রাতের এই বৃষ্টিতে স্বাভাবিক জনজীবনে কিছুটা প্রভাব ফেলেছে। রাস্তার পাশে ফুটপাতের বাজারসহদোকানগুলো বন্ধ করে দোকানিদের পাশে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এছাড়া সড়কে চলাচলরত যানবাহনগুলো ধীরগতিতে চলাচল করছে। পূর্বাভাস বলছে, আগামীকাল বুধবারও সারা দেশের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। সেই সঙ্গে দেশের আরও কয়েকটি এলাকায় হালকা বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বাড়তি অংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ঢাকার জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, বুধবার ও বৃহস্পতিবার থেমে থেমে হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here