সিনোফার্মের আরও ১০লাখ ডোজ টিকা ঢাকায় পৌঁছেছে

0

প্রেসনিউজ২৪ডটকমঃ চীনের সিনোফার্ম থেকে কেনা আরও ১০ লাখ ডোজ করোনা টিকা শনিবার (৩ জুলাই) সকাল পৌনে ছয়টার দিকে ঢাকায় পৌঁছেছে। এর আগে শুক্রবার (২ জুলাই) রাত সাড়ে ১২টার দিকে সিনোফার্মের ২০ লাখ ডোজ টিকা ঢাকায় পৌঁছায়।

এ নিয়ে ছয় ঘণ্টার ব্যবধানে সিনোফার্মের মোট ৩০ লাখ ডোজ করোনার টিকা পেল বাংলাদেশ। এর আগে ১৯ জুন চীন থেকে উপহার হিসেবে ১১ লাখ ডোজ টিকা পেয়েছিল বাংলাদেশ। সিনোফার্মের কাছ থেকে সরকার দেড় কোটি টিকা কেনার চুক্তি করেছে। এরমধ্যে ৩০ লাখ ডোজ এলো।

এছাড়া শুক্রবার (২ জুলাই) রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বিশেষ ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ১২ লাখ ডোজ মডার্নার টিকা এসে পৌঁছায়। টিকা সরবরাহের বৈশ্বিক জোট কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্র থেকে মডার্নার এই টিকা পেল বাংলাদেশ। সব মিলে মাত্র আট ঘণ্টার ব্যবধানে ৩২ লাখ ডোজ টিকা দেশে এলো। 
টিকা গ্রহণকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগস্টে ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে আবারো অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার টিকা আসবে। এছাড়া বিভিন্ন উৎস থেকে আগামী ডিসেম্বরের মধ্যে ১০ কোটি ডোজ টিকা সংগ্রহের চেষ্টা করা হচ্ছে। তখন আর টিকার সংকট তৈরি হবে না বলে জানান তিনি। এর আগে কোভ্যাক্স থেকে বাংলাদেশ ১ লাখ ডোজ ফাইজারের টিকা পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here