জীবনের ঝুঁকি নিয়েও পদ্মা পাড়ি দিয়ে ঢাকা অভিমুখে আসছে হাজার হাজার মানুষ

0
জীবনের ঝুঁকি নিয়েও পদ্মা পাড়ি দিয়ে ঢাকা অভিমুখে আসছে হাজার হাজার লোক

প্রেসনিউজ২৪ডটকমঃ পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে মুন্সীগঞ্জের লোহজং উপজেলার শিমুলিয়া ঘাটে ঢাকাগামী যাত্রীদের ঢল নেমেছে। শুক্রবার (৮ মে) সকাল থেকে ঢাকাগামী যাত্রীরা মাদারীপুরের কাঁঠালবাড়ী ফেরিঘাট দিয়ে শিমুলিয়ায় আসছে। ফেরি ও ট্রলারে উপচে পড়া ভিড়। ঝুঁকি নিয়েও পদ্মা পাড়ি দিয়ে ঢাকা অভিমুখে আসছে হাজার হাজার লোক।

আগামী রবিবার থেকে ঢাকায় দোকানপাট, শপিং মল ও ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার অনুমতি দিয়েছে সরকার। ফলে ঈদের আগাম কেনাকাটায় নানা পেশার মানুষ ঢাকার দিকে আসছে। বিষয়টি নিশ্চিত করে মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর জানিয়েছেন, সকালেই দিকে রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর শাহ মখদুম ও ছোট ফেরি রানীক্ষেত কাঁঠালবাড়ী ঘাট থেকে যাত্রী বোঝাই করে শিমুলিয়া ঘাটে আসে। ওইসব ফেরিগুলোতে জরুরি সেবার যানবাহন ছাড়াও অসংখ্য সাধারণ যাত্রী ছিল।

তিনি আরও জানান, ঈদের কেনাকাটা সামনে রেখে করোনা ভাইরাসের কারণে যারা ঢাকার বাইরে গিয়েছিলেন এবং যারা বিভিন্ন জেলা-উপজেলায় চাকুরি করেন তারা পরিবারের সদস্যদের নিয়ে ঢাকায় আসছেন। সকাল থেকে শিমুলিয়া ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড়। ফেরি ছাড়াও ট্রলারেও যাত্রী পারাপার হচ্ছে। ট্রলারগুলো নোঙর করছে ঘাটের বাইরে।

সম্প্রতি সীমিত পরিসরে গার্মেন্টস খোলার খবরে ও পাওয়া বেতন-ভাতা নিতে পদ্মা পাড়ি দিয়ে আসা হাজার হাজার পোশাক শ্রমিকের ভিড় লক্ষ্য করা যায় শিমুলিয়া ঘাটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here