দেশে আরও ৩০৯ জন আক্রান্ত, ৯ জনের মৃত্যু

0

প্রেসনিউজ২৪ডটকমঃ:দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ১৪০ জনে দাঁড়ালো। গত ২৪ ঘণ্টায় ৩০৯ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত করা হয়েছে। ফলে দেশে এখন করোনা আক্রান্তের মোট সংখ্যা বেড়ে ৪ হাজার ৯৯৮ জন হয়েছে।

শনিবার (২৫ এপ্রিল) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৪২২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৩ হাজার ৩ হাজার ৩৩৭ জনের পরীক্ষা করা হয়েছে। সনাক্ত হয়েছে ৩০৯ জন। এ পর্যন্ত মোট ৪ হাজার ৯৯৮ জন। গতকাল শুক্রবার থাকার কারণে দু-একটি বেসরকারি ল্যাব পরীক্ষা করেনি ও আমাদের রিপোর্ট প্রদান করেনি। ডা. সুলতানা বলেন গত ২৪ ঘণ্টায় ৯ জন মৃত্যুবরণ করেছে। লিঙ্গভেদের যে তথ্য আমরা দেই তাতে আজকে পরিবর্তন হয়েছে। মৃতদের মধ্যে আজকে মহিলা ৫ জন ও পুরুষ ৪ জন। েএ পর্যন্ত মোট মৃত্যু ১৪০ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনের বয়স বিশ্লেষণ করে তিনি বলেন যে ৯ জন মারা গেছেন তাদের মধ্যে ৭ জনের বয়সই সত্তরোর্ধ্ব। অপন দুজনের মধ্যে ৫১ থেকে ৬০ বছর বয়সী ১ জন ও ষাটোর্ধ্ব একজন। এই ৯ জনের মধ্যে ঢাকায় ৩ জন ও ঢাকার বাইরে ৬ জন। ঢাকার বাইরে নারায়ণগঞ্জে ২ জন, টাঙ্গাইলে ১ জন, মাদারীপুরে ১ জন, ময়মনসিংহে ১ ও জয়পুরহাটে ২ জন মৃত্যুবরণ করেছেন।

জেলা ভিত্তিক বিশ্লেষণ তুলে ধরে তিনি বলেন আমরা গতকাল বলেছিলাম আমাদের ৫৮টি জেলা করোনায় আক্রান্ত হয়েছে। কিন্তু আরও ২টি জেলা যুক্ত হয়েছে। এখন আক্রান্ত জেলা ৬০টি। নতুন আক্রান্ত দুটি জেলা হলো ভোলা ও নাটোর। এখন আমাদের বাদ আছে মাত্র ৪টি জেলা- রাঙ্গামাটি, খাগড়াছড়ি, ঝিনাইদহ ও সাতক্ষীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here