প্রেসনিউজ২৪ডটকম পরিবারের পক্ষ থেকে সকলকে মাহে রমজানের শুভেচ্ছা।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ জাতীয় অনলাইন নিউজ পোর্টাল “প্রেসনিউজ২৪ডটকম” পরিবারের পক্ষ থেকে সবাইকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা। বছর ঘুরে আবারো মানবতার সুমহান আদর্শ নিয়ে মুসলমানদের দরবারে হাজির হচ্ছে পবিত্র রমজান।

শান্তি, সমপ্রীতি, ত্যাগ, তিতিক্ষা ও সংযমের বার্তা নিয়ে প্রতি বছর বিশ্ববাসীর কাছে হাজির হয় পবিত্র কুরআন ঘোষিত শ্রেষ্ঠ মাস পবিত্র মাহে রমজান। যদিও এবারের রমজান মাস টি বিশ্ববাসীর কাছে একটু ব্যতিক্রম, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাস এর সংক্রমণ থেকে বাঁচতে বেশিরভাগ দেশেই চলছে লকডাউন। আর তাই মুসলমানরা বাসায় অবস্থান করে ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে এই এবারের রমজানের রোজা পালন করবেন।

আজ শুক্রবার ইতিমধ্যেই রমজানের চাঁদ দেখা গেছে। সুতরাং ২০২০ সালের রমজানের প্রথম রোজা হবে ২৫ এপ্রিল। ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভা শেষে এ ঘোষণা দেন ধর্ম সচিব নুরুল ইসলাম। বৈঠক শেষে জানানো হয়, দেশের জামালপুর ও নেত্রকোনা এলাকায় রমজানের চাঁদ দেখা গেছে ফলে আজ শনিবার থেকে শুরু হবে রমজানের মাস গণনা।

অবশ্য আজ সৌদি আরবে ছিল রোজার প্রথম দিন। বাংলাদেশের কয়েকটি জেলায় সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ থেকেই রোজা রাখা শুরু করেছে। আরবি দিনপঞ্জি অনুসারে আজ ছিল বাংলাদেশে শাবান মাসের শেষ দিন। সৌদি আরবের সঙ্গে মধ্যপ্রাচ্যের সব দেশ এবং যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, জাপান, সিঙ্গাপুর, আফ্রিকার দেশ মরক্কো, আলজেরিয়া, লিবিয়া, নাইজেরিয়া, নাইজার, দক্ষিণ আফ্রিকা, চাঁদ প্রভৃতি দেশের মুসলমানরা সেহরি খেয়ে বৃহস্পতিবার থেকে রোজা পালন শুরু করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here