দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু,একদিনে আক্রান্ত ৯।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৮ জনে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ সনাক্ত করা হয়েছে। শনিবার (০৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত ব্রিফিংয়ে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন গত ২৪ ঘণ্টায় ২ জন মারা গেছেন। এর মধ্যে একজন গত ২৪ ঘণ্টায় যারা সনাক্ত হয়েছেন তাদের একজন, অপরজন আগে থেকেই আক্রান্ত ছিলেন। একজনের বয়স ৯০ বছর, আরেকজনের ৬৮ বছর। তাদের একজন ঢাকায়, অপরজন ঢাকার বাইরে মৃত্যুবরণ করেছেন। একজনের হৃদরোগ ছিলো, অপরজনের স্ট্রোকের ইতিহাস ছিল।

তিনি আরও বলেন নতুন আক্রান্ত ৯ জনের মধ্যে দুজন শিশু রয়েছে, যাদের বয়স ১০ বছরের নিচে। ৩ জনের বয়স ২০-৩০ বছর বয়সের মধ্যে। ২ জনের বয়স ৫০-৬০ এর মধ্যে। একজনের বয়স ৬০-৭০ এবং একজনের (যিনি মারা গেছেন) বয়স ৯০ বছর। ডা. ফ্লোরা বলেন গত ২৪ ঘণ্টায় ৫৫৩ টি নমুনা সংগ্রহ করা হয়। যার মধ্যে ৪৪৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে ৯ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে আইইডিসিআরে ৮ জনকে সনাক্ত করা হয়েছে। একজন ঢাকার বাইরের।

আইইডিসিআর পরিচালক বলেন এখন পর্যন্ত দেশে করোনা ভাইরাসে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৭০ জন। মোট মৃত্যুবরণ করেছেন মোট ৮ জন। গত ২৪ ঘণ্টায় ৪ জন সুস্থ হয়েছেন। মোট ৩০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩২ জন। তাদের মধ্যে ১২ জন বাড়িতে চিকিৎসা নিচ্ছেন, বাকি ২০ জন হাসপাতালে থেকে চিকিৎসা নিচ্ছেন।

তিনি বলেন নতুন ৯ জনের মধ্যে সংক্রমণ আছে এমন লোকের সংস্পর্শে এসে ৫ জন আক্রান্ত হয়েছেন। বাকি ২ জন বিদেশ থেকে এসেছেন। অপর দু’জন কিভাবে সংক্রমিত হয়েছেন তার খোঁজ নেয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here