পুলিশ সুপার পদমর্যাদার ২৬ কর্মকর্তাকে বদলি

0

প্রেসনিউজ২৪ডটকমঃ বাংলাদেশ পুলিশের পুলিশ সুপার পদমর্যাদার ২৬ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। প্রথমে ১১ জনের তালিকা দিলেও পরবর্তীতে আরও ১১ জন মোট ২৬ জনের তালিকা প্রজ্ঞাপন হিসেবে উল্লেখ করা হয়। বদলির এই তালিকায় বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রলয় কুমার জোয়ারদার রয়েছেন। তাকে ঢাকার পাশে নরসিংদীতে বদলি করা হয়েছে।

রবিবার (১৪ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্যে জানানো হয়। ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার আগামী মাসের মাঝামাঝি সময়ে অবসরে যাওয়ার কথা রয়েছে। তার যাওয়ার আগে ডিএমপিতে এক সঙ্গে বড় রদবদলের ঘটনা ঘটল।

প্রজ্ঞাপনে উল্লেখিত বদলি হওয়া পুলিশ সুপাররা হলেন- ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার এ এইচ এম কামরুজ্জামানকে পুলিশ সুপার লক্ষ্মীপুর জেলায়, পুলিশের বিশেষ শাখার পুলিশ সুপার মিজানুর রহমানকে পুলিশ সুপার সুনামগঞ্জ জেলায়, পুলিশ সদর দফতরের সহকারী পুলিশ মহাপরিদর্শক ফারুক আহমেদকে পুলিশ সুপার মৌলভীবাজার জেলায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার লিটন কুমার সাহাকে পুলিশ সুপার নাটোর জেলায়, আনোয়ার হোসেন খানকে ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে পুলিশ সদর দফতরের সহকারী পুলিশ মহাপরিদর্শকে, মোহাম্মাদ শাহ জালালকে মৌলভীবাজার পুলিশ সুপার থেকে পুলিশ সদর দফতরের সহকারী পুলিশ মহাপরিদর্শকে।

জাকির হোসেন খান ফরিদপুর জেলা পুলিশ সুপার থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার, মো. সাজ্জাদ রহমান সাতক্ষীরা জেলা পুলিশ সুপার থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার, জয়দেব চৌধুরী নেত্রকোনা জেলা পুলিশ সুপার থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার, আ. স. ম. মাহাতাব উদ্দিন লক্ষীপুর জেলা পুলিশ সুপার থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার, মো. বরকতুল্লাহ্য খান সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার থেকে ঢাকা হাইওয়ে পুলিশ সুপার, সাইফুল্লাহ আল মামুন নাটর জেলা পুলিশ সুপার থেকে ঢাকা জেলা রেলওয়ে পুলিশ সুপার, সুব্রত কুমার হালদার মাদারীপুর জেলা পুলিশ সুপার থেকে রংপুর রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক।

মিরাজ উদ্দিন আহমেদ নরসিংদী পুলিশ সুপার থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার, মো. আনিসুর রহমান পুলিশ সদর দফতরের এআইজি থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার, আব্দুর রহিম শাহ স্পেশাল ব্রাঞ্চের (এসবি) পুলিশ সুপার থেকে টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার, ফারহাত আহমেদ স্পেশাল ব্রাঞ্চের (এসবি) পুলিশ সুপার থেকে নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার, মো. সাইফুল্লাহ বিন আনোয়ার স্পেশাল ব্রাঞ্চের (এসবি) পুলিশ সুপার থেকে পুলিশ সদর দফকরের সহকারী পুলিশ মহাপরিদর্শক,মাসুদ আহ্মমেদ ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার থেকে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ সুপার।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আনিসুর রহমানকে পুলিশ সুপার ব্রাহ্মণবাড়িয়া জেলায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার আকবর আলী মুন্সীকে পুলিশ সুপার নেত্রকোনা জেলায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার এস এম মুরাদ আলিকে পুলিশ সুপার মেহেরপুর জেলায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ারদারকে পুলিশ সুপার নরসিংদী জেলায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মাহবুব হাসানকে পুলিশ সুপার মাদারীপুর জেলায়, মেহেরপুর জেলার পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমানকে পুলিশ সুপার সাতক্ষীরা জেলায় বদলি করা হয়েছে। এর আগে গত ১৩ জুন ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকারসহ ২১ জন পুলিশ সুপারবে বদলি করা হয়েছিল। তার এক মাসের মধ্যে আরও ২৬ জনের বদলির আদেশ হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here