রমজানে বাজারে কোনও ধরনের চাঁদাবাজি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে:স্বরাষ্ট্রমন্ত্রী

0

প্রেসনিউজ২৪ডটকমঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন কোথাও কোনও ধরনের চাঁদাবাজি হলে আমাদের জানান। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে। সেক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না। পবিত্র রমজান মাসে বাজারে পণ্যের দাম ঠিক রাখতে সব ধরনের চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার (৭ মে) রাজধানীর কারওয়ান বাজারে রমজান উপলক্ষে পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রাম-২০১৯ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন রমজান মাসে নিত্যপণ্যের দাম স্বাভাবিক রাখতে সরকার সব ধরনের পদক্ষেপ নিয়েছে। দেশের যেখানেই চাঁদাবাজির অভিযোগ আসবে, সেখানেই আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালাবে।

ব্যবসায়ীদের আরও সাহসী হওয়ার আহ্বান জানিয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন আপনারা পণ্য আনা-নেয়ার সময় যখনই চাঁদাবাজির শিকার হবেন, তখনই পুলিশ ও র‍্যাবের কাছে অভিযোগ করবেন। আপনাদের পূর্ণ নিরাপত্তা দেয়া হবে। একইসঙ্গে চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রতিবছরই রমজানের শুরুতে চাহিদা বাড়ায় বাজারে কিছু পণ্যের দামও বেড়ে যায়। তাই রোজার সময় ভোক্তাদের পরিমিত ক্রয়ে উদ্বুদ্ধ করতে দোকান মালিক সমিতির এই ক্যাম্পেইন, যাতে ব্যবসায়ী নেতারা এ মাসে বাজার সহনীয় রাখতে সব পর্যায়ের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

যেসব ব্যবসায়ী পণ্যের দাম নিয়ে কারসাজি করে এবং খাদ্যে ভেজাল দেয়, তাদের বিরুদ্ধে শক্ত আইন করে ব্যবস্থা নেয়ার দাবি জানান বক্তারা। দোকান মালিক সমিতির সভাপতি তৌফিক এহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ও এফবিসিসিআইর সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here