দেশ ও জাতির উন্নতি শিল্প সংস্কৃতির উপর নির্ভর করে: ডিসি মাহামুদুল হক

0
দেশ ও জাতির উন্নতি শিল্প সংস্কৃতির উপর নির্ভর করে: ডিসি মাহামুদুল হক

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা:   নারায়ণগঞ্জের জেলা প্রশাসক তথা জেলা শিল্পকলা একাডেমি’র সভাপতি মোঃ মাহামুদুল হক বলেছেন,একটা দেশ ও জাতির উন্নতি শিল্প সংস্কৃতির উপর নির্ভর করে। যে দেশে শিল্প-সংস্কৃতির গুরুত্ব নেই সে দেশে কোন দিনই উন্নতি সম্ভব নয়।

মাননীয় প্রধানমন্ত্রী দেশের শিল্প-সংস্কৃতিকে সর্বোচ্চ প্রাধান্য দিয়েছেন। যার দরুন দেশ উন্নতির শিখরে পৌঁছে যাচ্ছে। ২ ডিসেম্বর
শনিবার সন্ধায় শহরের কালিরবাজারস্থ জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে আয়োজিত ‘‘গণজাগরণের সাংস্কৃতিক উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাহামুদুল হক আরো বলেন,১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শিল্পীদের অনস্বীকার্য অবদান ছিল বলেই আমরা খুব সহজেই স্বাধীনতা লাভ করতে পেরেছি।

শিলপীদেরকে মূল্যায়নের মধ্য দিয়েই আমাদের এই দেশকে সমৃদ্ধশালী হিসেবে গড়ে তুলতে হবে। আসুন আমরা শিল্প-সংস্কৃতিকে ভালবাসার মধ্য দিয়ে দেশকে উন্নতির শিখরে নিয়ে যাই। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেদারুল ইসলাম।

অনুষ্ঠান সঞ্চালনায় ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নারায়ণগঞ্জ জেলা কালচারাল অফিসার রুনা লায়লা। অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা শিল্পকলাসহ বন্দর,সোনারগাঁ ও সদর উপজেলা শিল্পকলা একাডেমি’র শিল্পীরা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here