যারা শিল্প-সংস্কৃতিকে ভালবাসে তারা সত্যিকারের মানুষ : লিজেন্ড মিউজিশয়ান টন্টি

0
যারা শিল্প-সংস্কৃতিকে ভালবাসে তারা সত্যিকারের মানুষ : লিজেন্ড মিউজিশয়ান টন্টি

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশের লিজেন্ড মিউজিশিয়ান জনপ্রিয় ব্যান্ড দল ফিডব্যাক ড্রামিষ্ট এনাম এলাহি টন্টি বলেছেন, শিল্পীদের মন থাকে পবিত্র এবং উদার। পবিত্র আর উদার মন নিয়েই আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। ধীরে ধীরে শিল্প-সংস্কৃতি যেনো হারিয়ে যেতে বসেছে। যে কারণে এখনকার উঠতি বয়সের ছেলে-মেয়েরা বখে যাচ্ছে।

কাজেই আমি মনে করি শিল্প-সংস্কৃতির সেই জৌলুশ ফিরিয়ে আনা জরুরী। তা না হলে এই সমাজ এই দেশ ধ্বংসের দ্বারপ্রান্তে চলে যাবে। ১১মে বৃহস্পতিবার বিকেলে বন্দর উপজেলা শিল্পকলা একাডেমি’র সদ্য রেজিষ্ট্রেশনভুক্তদের সম্মানে সম্মিলিত শিল্পী কল্যাণ সংস্থা আয়োজিত শিল্পীদের মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বন্দরের সাবদী গ্রীণ গার্ডেন পার্কে আয়োজিত তিনি আরো বলেন,যারা শিল্প-সংস্কৃতিকে ভালবাসে তারা সত্যিকারের মানুষ।

আমি বন্দরেরই সন্তান। আমি সত্যিই আপ্লুত নিজের মাটিতে পা রাখতে পেরে। আপনারা যে কোন সময় আমাকে স্মরণ করবেন আমি আপনাদের পাশে থাকবো। অভয় দিচ্ছি আপনারা যারা যেসব ক্ষেত্রে পারদর্শী সেই সব ক্ষেত্রে সুযোগ দেয়ার জন্য আমার সর্বাত্নক প্রচেষ্টা থাকবে।

চলচ্চিত্র অভিনেতা মোহাম্মদ হোসেন নূরের সভাপতিত্বে মিলনমেলায় বক্তব্য রাখেন বন্দর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালিমা হোসেন শান্তা,বন্দর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আবু জাফর জিপু,খ্যাতিমান নাট্য নির্মাণকারী প্রতিষ্ঠান মেহেদি মাল্টিমিডিয়ার কর্ণধার মনিরুজ্জামান স্বপন,বন্দর উপজেলা শিল্পকলা একাডেমির সাবেক সহ-সভাপতি মোঃ ওবায়েদ উল্লাহ,সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু,যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন নূর,সহ-সাধারণ সম্পাদক সাইফুল্লাহ মাহমুদ টিটু ও শিল্পকলা একাডেমির সংগীত প্রশিক্ষক মিতু মোর্শেদ।

শিল্পকলা একাডেমির নৃত্য প্রশিক্ষক রোকসানা সামিয়া ও লিজেন্ড কমেডিয়ান ইমরান হোসাইন আকাশের সঞ্চালনায় প্রতিক্রিয়া তুলে ধরেন ফিরোজ আল মুজাহিদ দুলাল ও আলী নওশাদ তুষার। সাংস্কৃতিক পর্বে প্রবীন নাট্য ব্যক্তিত্ব মফিজুর রহমান মফিজ ও মাকসুদ রলি নাটিকা এবং রোকসানা সামিয়ার নেতৃত্বে একদল ক্ষুদে নৃত্যশিল্পী চমকপ্রদ নৃত্য প্রদর্শণ করেন।

এছাড়া সংগীতে অংশ নেন এক সময়কার প্রখ্যাত কন্ঠশিল্পী নাজমা সুলতানা,কামাল হোসেন,মোঃ আশরাফ আলী,সফিকুর রহমান লিয়ন,হেলেনা আক্তার,শাহী ইফাৎ জাহান মায়া,ইউসূফ আলী খুকু,বকুল পারভেজ,তিশামনি,আকলিমা আক্তার রত্না,সুরমি রায় ও হুমাইরা জাহান ছোঁয়ামনি। এ পর্বে যন্ত্র সংগীতে ছিলেন সোহাগ,তাফসির,চঞ্চল ও রিয়াজ আহমেদ টুটুল।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বন্দর প্রেসক্লাবের উপদেষ্টা জিএম মাসুদ,সিরাজউদ্দৌলা নাট্যদলের অন্যতম অভিনেতা সারোয়ার খান,বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী গোলাম রসুল আজাদ,রংধনু সাংস্কৃতিক একাডেমি’র অধ্যক্ষ প্রফেসর আজাদ শরীফ সুমন,কেন্দ্রীয় চলচ্চিত্রলীগ নেতা দেলোয়ার হোসেন মদিল,বন্দর প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেবুব হোসেন,কবি রইস মুকুল,বন্দর উপজেলা আওয়ামীলীগের সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রবিউল আউয়াল মিয়াজী,বন্দর উপজেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি সোনিয়া রহমান,অভিনেতা ও শিক্ষানুরাগী বশির খান,বন্দর নাগারিক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মিয়া শহীদ,বিমল চন্দ্র ঘোষ,আনোয়ার হোসেন,রাহাতাবউদ্দিন রাহাত,আল মামুন,মোঃ ইসলাম,সোনিয়া আহমেদ, শাহমনি প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here