মীর আনোয়ারের কবরে শ্রদ্ধা নিবেদন করে না.গঞ্জ নাট্যাঙ্গনের নব কমিটির যাত্রা শুরু

0
মীর আনোয়ারের কবরে শ্রদ্ধা নিবেদন করে না.গঞ্জ নাট্যাঙ্গনের নব কমিটির যাত্রা শুরু

প্রেসনিউজ২৪ডটকমঃ এম.আর.হায়দার রানা // নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী নাট্যদল নারায়ণগঞ্জ নাট্যাঙ্গনের নব নির্বাচিত ১৫ সদস্য বিশিষ্ট কার্য নির্বাহী পরিষদ {২০২৩-২০২৫} এর কর্মকর্তা সদস্যরা সংগঠনের প্রতিষ্ঠাতা মীর আনোয়ার হোসেনের কবর জিয়ারতের মধ্য দিয়ে নব কমিটির যাত্রা শুরু করেছে।

গতকাল ৭ মে রবিবার বিকেলে নারায়ণগঞ্জের পাইকপাড়া কবরস্থানে জেলার ঐতিহ্যবাহী নাট্য সংগঠন নারায়ণগঞ্জ নাট্যাঙ্গনের প্রতিষ্ঠাতা ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক প্রয়াত মীর আনোয়ার হোসেনের কবরে পুষ্পার্ঘ অর্পন ও কবর জিয়ারতের মাধ্যমে সদ্য ঘোষিত নব নির্বাচিত কার্য নির্বাহী পরিষদ নতুন ভাবে সংগঠনের কার্যক্রম শুরু করেছে।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ নাট্যাঙ্গনের নব নির্বাচিত সভাপতি দেলোয়ার হোসেন দেলু, সিনিয়র সহ সভাপতি শাহজালাল মন্ডল, সহ সভাপতি হাজী মাইনুদ্দিন মানিক ও আরিফুজ্জামান আরিফ, সাধারন সম্পাদক খবির আহমেদ, যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মামুন,সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোঃ গোলাম সবুজ, সৃষ্টি গ্রুপ থিয়েটারের সাধারন সম্পাদক মোঃ মোক্তার হোসেন, মঞ্জরী থিয়েটারের দলপতি শেখ আলমাছ আলী ও ভোলাইল নাট্য সংসদের দলপতি কথা সাহিত্যিক ও চিত্র পরিচালক এস.এম শাহাবুদ্দিন।

ঊল্লেখ্য মীর আনোয়ার হোসেন ১৯৭৪ সনে নারায়ণগঞ্জ নাট্যাঙ্গন নামে এই নাট্য সংগঠনটি প্রতিষ্ঠা করেন। বর্তমানে সংগঠনটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের অনুদান প্রাপ্ত একটি সংগঠন। নাটক মঞ্চায়ন এবং সামাজিক বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে নারায়ণগঞ্জে ব্যাপক সুনাম অর্জনে সক্ষম হয়েছে নারায়ণগঞ্জ নাট্যাঙ্গন।

গত ১১ মার্চ সংগঠনের প্রতিষ্ঠাতা বিশিষ্ট লেখক, নাট্যকার ও রাজনীতিবিদ মীর আনোয়ার হোসেন পরলোক গমন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here