সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের উদ্যোগে জিয়াউর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ বলেছেন, আজ আমাদের নেতা জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠা করেছিলেন বলেই দেশে আসতে পেরেছেন আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা। নাহলে হয়তো আজ তিনি দেশেই আসতে পারতেন না।অথচ এই নেতার আদর্শকে মুছে ফেলতে কত চেষ্টা তাদের তবে তা তারা পারেনি আর পারবেও না।

কারণ তিনি তার কর্মে মানুষের হৃদয়ে আছেন।রোববার (৫ জুন) বিকেলে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের নাভানায় আয়োজিত বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে দোয়া, আলোচনা সভা ও রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠানে একথা বলেন তিনি।

তিনি বলেন, ৭৫ এর বাকশালের সময় যে কি অবস্থা ছিল তা আমাদের পূর্ব পুরুষদের কাছে শুনেছি।তার থেকে আজ অনেক বাজে অবস্থা। এখনব নব বাকশাল কায়েমের চেষ্টা চলছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও অত্যাচার নির্যাতনে এখন মানুষের নাভিশ্বাস উঠেছে। চারিদিকে এখন হাহাকার। দেশের মানুষ এখন স্বপ্ন দেখছে যেভাবে দেশকে রক্ষা করেছিলেন জিয়াউর রহমান, যেভাবে স্বৈরাচার মুক্ত করেছিলেন খালেদা জিয়া ঠিক সেভাবে দেশকে আবারো দেশকে রক্ষা করবেন বাংলাদেশের নেতা তারেক রহমান।

তিনি বলেন, এখন আর কিন্তু আগের দিন নেই। গত ১২/১৪ বছর সংগঠন চালাতে গিয়ে আমরা অনেক সময় সুন্দর প্রোগ্রামেও আওয়ামী সন্ত্রাসীদের হামলা মামলার শিকার হয়েছি। গুলি ও হামলাও হয়েছে। আজ আমরা কর্মসূচী করছি কই আপনারা কোথাও! আপনারা তৈরী হন। আগামী দিনে কঠোর আন্দোলনের সময় আসছে।দলীয় কোন্দলের কথা তুলে ধরে তিনি বলেন, দুঃখ হয় মহানগর বিএনপি ও আওতাধীন সংগঠনের কিছু নেতাকে নিয়ে।

যুবদলের কিছু প্রোগ্রামে বিএনপির বড় বড় নেতারা এসেছেন।তাদের দায়িত্ব ছিল সব সংগঠনকে ঐক্যবদ্ধ করে গড়ে তোলা। তা না করে তারা মহানগর ছাত্রদল, যুবদলের ব্যানারে, স্বেচ্ছাসেবক দলের ব্যানারে কর্মসূচী করেছেন যেখানে সংশ্লিষ্ট সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক ছিলনা। দলে বিভেদ তৈরী করতে চান, সাবধান হয়ে যান।আমরা চাই আপনারা ব্যক্তি স্বার্থ বাদ দিয়ে, সবাইকে ডেকে এক করেন। কারো কথায় প্ররোচিত হয়ে যেন কিছু না করি, কারণ ঐক্যই মুক্তি।
সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের আহবায়ক রাকিবুর রহমান সাগরের সভাপতিত্বে ও সদস্য সচিব মোঃ রাজুর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু। এছাড়া মহানগর ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতারা এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here