না.গঞ্জে অটোরিকশা চালাতে না দেওয়ায় সিদ্ধিরগঞ্জে সড়ক অবরোধ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী-চাষাঢ়া সড়কে অটোরিকশা চলাচল করতে না দেওয়ায় রাস্তা অবরোধ করে আন্দোলন করেছেন চালকরা।মঙ্গলবার (৩১ মে) সকালে সিদ্ধিরগঞ্জের আদমজী-চাষাড়া সড়কে সরেজমিনে গিয়ে এমন চিত্র দেখা যায়। এতে করে সড়কে প্রায় ৪ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন অফিসগামী চাকরিজীবীসহ বিভিন্ন গার্মেন্টসের শ্রমিকরা। পরে বেলা ১১টায় যান চলাচল স্বাভাবিক হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল ৭টা থেকে সড়ক অবরোধ করায় প্রায় ৩ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। এসময় তারা লাঠিসোটা নিয়ে সড়কে অবস্থান নেন এবং অগ্নিসংযোগ করেন। এতে করে গার্মেন্টস শ্রমিক, চাকরিজীবী, শিক্ষার্থীদের হেঁটে গন্তব্যে যেতে দেখা যায়। রুবেল মিয়া নামে আন্দোলনরত এক চালক জানান, তারা দীর্ঘদিন ধরে এ সড়কে অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন। গত কয়েকদিন যাবত র‍্যাব সদস্যরা তাদের প্রধান সড়কে অটোরিকশা চলাচল করতে দিচ্ছে না। প্রধান সড়কে চলাচল করতে না দিলে তারা পরিবার নিয়ে কীভাবে চলবেন?

আব্দুস সামাদ নামে আরেক চালক জানান, তারা সরকারের সব বিল পরিশোধ করেন। তারপরও হঠাৎ করেই র‍্যাব সদস্যরা তাদের  প্রধান সড়কে চলাচল করতে দিচ্ছে না। অটোারকশা নিয়ে প্রধান সড়কে উঠলেই তারা (র‍্যাব) সিদ্ধিরগঞ্জ লেকের রাস্তা দিয়ে চলাচল করতে বলে। লেকের পাশে যে সড়ক রয়েছে তার কাজ এখনো শেষ হয়নি। তাই ওই রাস্তায় অটো নিয়ে চলাচল করা সম্ভব না। যদি ওই রাস্তাটা গাড়ি চলাচলের জন্য উপযুক্ত করে দেয় তাহলে আমাদের আর কোনো আপত্তি নেই।

এদিকে অবরোধে দীর্ঘক্ষণ ধরে বসে থাকা জব্বার মিয়া নামে এক ট্রাকচালক জানান, সকাল থেকে তারা একই জায়গায় বসে আছেন। রাস্তা বন্ধ থাকায় তারা কোনো মালামাল নিয়ে সড়কে চলাচল করতে পারছেন না। ভোগান্তিতে পড়া আজিজুল হাকিম নামে এক শিক্ষার্থী জানান, সকালে কলেজে যাওয়ার উদ্দেশ্যে বের হয়েছিলেন, কিন্ত রাস্তা বন্ধ থাকায় বাসায় ফিরে যাচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশের সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান মানিক বলেন, অটোরিকশা চালকদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দিয়েছি, এখন যান চলাচল স্বাভাবিক আছে। এখন থেকে প্রধান সড়কে অটোরিকশা চালাতে হলে সুশৃঙ্খলভাবে চলাচল করতে হবে। কোনোরকম বিশৃঙ্খলা করে রাস্তায় যানজটের সৃষ্টি করা যাবে না। র‍্যাব-১১ এর অধিনায়ক লে.কর্ণেল তানভীর মাহমুদ পাশা বলেন, আমরা কোনো চালককেই অটোরিকশা চলাচল বন্ধ করতে বলিনি। তারা অবশ্যই অটোরিকশা চালাবে। কিন্তু নিয়ম মেনে চালাতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here