না’গঞ্জ সিদ্ধিরগঞ্জে জঙ্গী সংগঠনের সদস্য গ্রেফতার

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আতাউল্লাহ সানি (২২) নামের এক নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার উল্লাহ বাংলা টিম এর সক্রিয় সদস্য কে গ্রেফতার করেছে র‌্যাব-১১। আতাউল্লাহ সংগঠনের দাওয়াতী শাখার সমন্বয়কারী হিসাবে কাজ করত। শনিবার (৩১ অক্টোবর) সকাল সোয়া এগারটায় সিদ্ধিরগঞ্জ থানার পাইনাদি এলাকায় এই অভিযান চালায় র‌্যাব। এ সময় তার কাছ থেকে ১টি মোবাইল ফোন ও ২০টি উগ্রবাদী নথীপত্র জব্দ করা হয়।

শনিবার এক প্রেসবিজ্ঞপ্তি’র মাধ্যমে র‌্যাব-১১’র সিনিয়র এএসপি মোঃ সুমিনুর রহমান জানান, গোপন সংবাদে ভিত্তিতে সিদ্ধিরগঞ্জের পাইনাদী এলাকায় অভিযান চালিয়ে আতাউল্লাহ সাগরকে গ্রেফতার করা হয়েছে। তার গ্রামের বাড়ি নরসিংদী জেলার শিবপুর থানার ভরাতের কান্দি এলাকায়।

র‌্যাব জানায়, আতাউল্লাহ হাজী শমসের আলী উচ্চ বিদ্যালয় হতে এসএসসি এবং নরসিংদী সরকারী কলেজ হতে এইচএসসি পাশ করে। বর্তমানে সে নরসিংদী সরকারী কলেজ বিএসএস এর ২য় বর্ষে বিজনেস স্ট্যাডিজ-এ অধ্যয়নরত। সে অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে আকৃষ্ট হয়ে এই সংগঠনে যোগদান করে।

আতাউল্লাহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করতো উল্লেখ করে র‌্যাব জানায়, সে নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকা’র বিভিন্ন স্থানে জেল হতে আটককৃত সদস্যদের মুক্ত করা, নাস্তিক ব্লগারদের হত্যা, সরকারী গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের হত্যাসহ সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতায় লিপ্ত ছিল। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here