না’গঞ্জ সিদ্ধিরগঞ্জে ছেলে ধরা সন্দেহে গণপিটুনীর দুই ঘটনায় দুই মামলা, আসামী ৫৫০।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জে মিজমিজি পুর্বপাড়া পাগলাবাড়ি ও পাইনাদী নতুন মহল্লা এলাকায় ছেলে ধরা সন্দেহে গণপিটুনীতে নিহত ও আহত হওয়ায় ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। রোববার সকালে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দুটি দায়ের করা হয়। এরমধ্যে সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লায় মানসিক রোগি শারমিনকে ছেলে ধরা সন্দেহে মারধরের ঘটনায় তার মা তাসলিমা বেগম বাদি হয়ে ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ১০০ থেকে ১৫০ জনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এরমধ্যে এজাহারনামীয় ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। ওই মামলায় ৬জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, সোহেল (৩৫), আফজাল হোসেন (২৭), সৈয়দ নাননু (৬৫), রহমত উল্লাহ (২৮), আলআমিন (১৯) ও নাহিদ (২৬)।

অপরদিকে মিজমিজি পাগলা বাড়ি এলাকায় ছেলে ধরা আখ্যা দিয়ে বাকপ্রতিবন্ধী সিরাজকে হত্যার ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানার এসআই সাখাওয়াত মৃধা বাদি হয়ে ৭৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও ৩০০ থেকে ৪০০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ৮ জনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, দেলোয়ার হোসেন (৩৫), সোহেল (২৬), হাজী মোঃ মোশারফ মাতবর (৪২), জোনায়েত হোসেন শান্ত (২১), হাফিজুল (২৮), মজনু (৩৫), আলামিন (১৯) ও আবুল কালাম আজাদ (২২)।

ওদিকে গতকাল রোববার দুপুরে নগরের চাষাঢ়া শহীদ মিনারে সাংবাদিকদের সাম্প্রতিক ছেলে ধরা ইস্যুতে ব্রিফ্রিং করেন পুলিশ সুপার হারুন অর রশি বিপিএম,পিপিএম (বার)। তিনি আইন হাতে তুলে না নিতে জেলাবাসীকে অনুরোধ করে বলেন, কাউকে ছেলে ধরা সন্দেহ হলে তাকে আটকে রেখে পুলিশে সোর্পদ করবেন। তা না হলে আপনারা এ ধরণের ঘটনায় দায়ের করা মামলার আসামী হয়ে যাবেন।

ছেলে ধরা গুজবে কেউ কান দেবেন না। এ ধরণের ঘটনা রোধে পুলিশ সচেতনতার জন্য মাইকিং করছে। স্থানীয় জনপ্রতিনিধিদের এ বিষয়ে এগিয়ে আসার আহবান জানান তিনি। তবে তিনি এও বলেন, অনেক জনপ্রতিনিধি এসব গণপিটুনির ঘটনার সঙ্গে জড়িয়ে যাচ্ছেন। এসব ক্ষেত্রে সর্তক থাকার আহবান জানান তিনি। তিনি আরো বলেন, সিদ্ধিরগঞ্জে গণপিটুনীতে নিহত বাকপ্রতিবন্ধী যুবককে হত্যার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হচ্ছে। দুই মামলায় ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকীদেরও গ্রেফতার করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here