না,গঞ্জ সদর উপজেলা চত্বরের পুকুরে মাছের পোনা অবমুক্ত করলেন ডিসি জসিম উদ্দিন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ জাহাঙ্গীর হোসেনঃ “মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধি দেশ গড়ি” এই প্রতিপাদ্যকে ধারন করে জেলা মৎস্য দপ্তরের আয়োজনে ননারায়ণগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ (২১-২৭ জুলাই) উপলক্ষে বিভিন্নধরনের মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

বুধবার বার (২২ জুলাই) সকাল ১১টায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সদর উপজেলা কার্যালয় চত্বরের পুকুরে আনুষ্ঠানিকভাবে বিভিন্ন জাতের মাছের পোনা অবমুক্ত করেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা তানমী শাহরীন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, সদর উপজেলা চেয়ারম্যান এড. আবুল কালাম আজাদ বিশ্বাস, জেলা মৎস্য দপ্তরের সিনিয়র সহকারি পরিচালক মোঃ সাইফুর রহমান, জেলা মৎস্য দপ্তরের সহকারি পরিচালক মোঃ শওকত আলী, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোছাঃ শাহরিয়ার সালমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মিয়া মো. ফিরোজ, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা আতাউর রহমান ভূঁয়া, সমবায় কর্মকর্তা নাজমুল হুদা, জেলা মৎস্য দপ্তরের মৎস্য জরিপ কর্মকর্তা শাহ্ মোঃ ফারুক হোসেন, সদর উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা মোঃ শাহেনূর মিয়া, ক্ষেত্র সহকারি হাসিনা আক্তার শুভ্রা ও ফাতেমা-তুজ-জোহরা প্রমূখ।

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ পালনে সপ্তাহব্যাপী নানা কর্মসূচীর মধ্যে রয়েছে, মাইকিং, ব্যানার ও ফেস্টুন মাধ্যমে ব্যাপক প্রচারণা। মৎস্য খাতে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন। মাছে ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা। চাষি/সুফলভোগিদের মাঝে মৎস্য চাষের বিভিন্ন উপকরণ বিতরণ। বিভিন্ন জলাশয়ে মাছের পোনা অবমুক্ত ও ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের মত বিনিময়ের মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ এর সমাপ্তি ঘটবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here