নাঃগঞ্জ সদর উপজেলার ৯টি অস্থায়ী পশু হাটের ইজারা সম্পন্ন,২টির পুন:দরপত্র

0

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জ সদর উপজেলার ১১টি অস্থায়ী পশুর হাটের মধ্যে ৯টি হাটের ইজারা সম্পন্ন হয়েছে। বাকি দুই হাটের ইজারা দরপত্র আবারও প্রকাশ করবে প্রশাসন। ২১ জুলাই মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক ইজারা দরপত্র প্রকাশ করেন।

হাট গুলোর মধ্যে সবচেয়ে বেশি ইজারা মূল্য ৭০ লাখ টাকা দিয়ে আলীগঞ্জ নদীর পাড়ে অবস্থিত হাফেজ মোক্তারের নিজেস্ব জমির অস্থায়ী পশুর হাট পেয়েছেন মো. আবু বক্কর। ৬৬ লাখ টাকা দর দিয়ে তার নিকটতম প্রার্থী ছিলেন ফাতেমা মনির।

২ লাখ ১০ হাজার টাকায় এবার কুতুবপুরের পাগলা তালতলা সংলগ্ন প্যারাডাইস সিটি মাঠে অস্থায়ী পশুর হাট পেয়েছে শাহ্ আলম গাজী টেনু। তার নিকটতম দরদাতা জামাল উদ্দিন বাবলু ৪০ হাজার ও মাহাবুবুর রহমান বাচ্চু ৫০ হাজার টাকা দর দিয়েছেন।

১ লাখ ১৮ হাজার টাকা দিয়ে গোগনগর ইউনিয়নের পুরান সৈয়দপুর এলাকার আলী আকবর এর নিজস্ব ভূমিতে অস্থায়ী পশুর হাটের সর্বোচ্চ দরদাতা হন নাদির আহম্মেদ। তার নিকটতম দর দিয়েছেন মোখলেস আহম্মেদ ৮০ হাজার টাকা ও মো. সম্রাট সরদার ৭০ হাজার টাকা।

গোগনগর ইউনিয়নের বাদশা মিয়ার নিজস্ব ভূমিতে অস্থায়ী পশুর হাটে সর্বোচ্চ দরদাতা মো. ফাইজুর রহমান দিয়েছে ৪১ হাজার টাকা। তার নিকটতম প্রার্থী রফিকুদ্দিন প্রধান ২৫ হাজার ও মো. জাহাঙ্গির আলম ২৪ হাজার টাকা দর দিয়েছিলেন।

কুতুবপুর ইউনিয়নের শান্তিধারা এলাকায় হাজী আব্দুল রাজ্জাক বেপারীর মার্কেট সংলগ্ন খালি মাঠে অস্থায়ী পশুর হাট আব্দুল রাজ্জাক বেপারী ৭১ হাজার ৫০০ টাকায় হাট পেয়েছেন। এছাড়া আতাউর রহমান দিয়েছেন ৪০ হাজার ও আব্দুল আলিম দিয়েছেন ৪২ হাজার টাকা।

গোগনগর ইউনিয়নের চরসৈয়দপুর শান্ত ফিলিং ষ্টেশন সংলগ্ন আসলাম মিয়ার নিজস্ব ভূমিতে অস্থায়ী পশুর হাটে কলিম মাতবর দর দিয়েছেন ৬৭ হাজার ১০০ টাকা।

৫৬ হাজার টাকায় বক্তাবলী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের রাজাপুর গ্রামে অস্থায়ী পশুর হাটে ইজারা পেয়েছেন মো. সাব্বির আহম্মেদ হৃদয়। তার নিকটতম আরব আলী ৩০ হাজার দর দিয়েছিলেন।

৪৫ হাজার টাকায় গোগনগর ইউনিয়নের পলি ফ্যাক্টরী সংলাগ্ন আলী আকবর বেপারীর নিজস্ব ভূমিতে অস্থায়ী পশুর হাট পেয়েছে মোহাম্মদ উল্লাহ্ আল–মামুন। তার নিকটতম দরদাতা ছিলেন মো. আলী হোসেন ২৫ হাজার ও শাহীন ৩০ হাজার টাকা।

৬১ হাজার ৫০০ টাকায় গোগনগর ইউনিয়নের সৈয়দপুর পাঠান নগর এলাকার অস্থায়ী পশুর হাটের ইজারা পেয়েছে মো. সৈকত হোসেন। তার নিকটতম দরদাতা ছিলেন মো নাজির হোসেন ৬১ হাজার ও মো. ইমরান আহম্মেদ টাকা জমা দেয়নি।

এছাড়া গোগনগর ইউনিয়নের বাড়িরটেক সংলগ্ন মাদবর বাড়ির পশ্চিমপাড়ে দেলোয়ার হোসেনের নিজেস্ব জমির হাটে কোন টেন্ডার পরেনি। আর কাশিপুর ইউনিয়ন ক্লাব মাঠের হাটে ৩টি দরপত্র দাখিল হলেও মূল্য দেওয়া হয়নি। তাই এ দুইটি হাটে পুনরায় দরপত্র আহ্বান করা হবে।

এ সময়ে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক বলেন, স্থগিত করা বাকি হাটগুলার সিডিউল বৃহস্পতিবার থেকে বিক্রি করা হবে এবং রবিবার সিডিউল উন্মুক্ত করা হবে। হাটে স্বাস্থ্যবিধি না মানলে দরপত্র বাতিলের ক্ষমতা প্রশাসন বাতিল করা ক্ষমতা রাখে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here