বন্দরে ইটভাটায় অভিযান চালিয়ে ৫৪ লাখ টাকা জরিমানা

0
বন্দরে ইটভাটায় অভিযান চালিয়ে ৫৪ লাখ টাকা জরিমানা

প্রেসনিউজ২৪ডটকমঃ বন্দর সংবাদদাতা: নারায়ণগঞ্জের বন্দরে ১৮ ইটভাটার মধ্যে ১৫টিতে অভিযান চালিয়ে ৫৪ লাখ টাকা জরিমানা আদায় করেছে নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।বুধবার (৩১ জানুয়ারি) সকাল থেকে দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজি তামজিদের নেতৃত্বে বন্দর উপজেলার ১৫টি অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) এবং পরিবেশ সংরক্ষণ বিধিমালা ২০২৩ অনুযায়ী বন্দর উপজেলার মদনপুর কেওঢালা এলাকায় ১৫টি অবৈধ ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।এ সময় এনবিএম ব্রিকস ফিল্ড, রুপা ব্রিকস ফিল্ড ও আনন্দ ব্রিকস ফিল্ড ৩টিকে পৃথকভাবে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া আরও ১২টি অবৈধ ইটভাটাকে প্রতিটি ৩ লাখ টাকা করে মোট ১৫টি ইটভাটাকে ৫৪ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। পরে তিনটি ইটভাটার গুরুত্বপূর্ণ অংশ ভেকু দিয়ে গুরিয়ে দেওয়া হয়। পরিবেশ অধিদপ্তরের নারায়ণগঞ্জের সহকারী পরিচালক শেখ মুজাহিদ জানান, অবৈধভাবে ইটভাটা স্থাপন করে পরিবেশ দূষণ এবং সরকারী আইন ভঙ্গ করায় ১৫টি অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করে জরিমানা করা হয়েছে। ইটভাটাগুলোকে বন্ধ ঘোষণা করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here