বেগম রোকেয়া নারী সমাজের অহংকার : বীরমুক্তিযোদ্ধা মুক্তা বেগম

0
বেগম রোকেয়া নারী সমাজের অহংকার : বীরমুক্তিযোদ্ধা মুক্তা বেগম

প্রেসনিউজ২৪ডটকমঃ বন্দর প্রতিনিধি: বীরমুক্তিযোদ্ধা মুক্তা বেগম বলেছেন,বেগম রোকেয়া নারী সমাজের অহংকার। জীবদ্দশায় তিনি নারী আন্দোলনের জাগরণ না ঘটালে আজকে নারীদেরকে গৃহবন্দী থাকতে হতে। নারীরা কোথাও প্রতিবাদ করতে পারতোনা। বেগম রোকেয়া নারীদেরকে যেমন প্রতিবাদ করতে শিখিয়েছেন,তেমন সেবা করতেও শিখিয়েছেন।

৯ ডিসেম্বর শনিবার সন্ধায় নারায়ণগঞ্জ বন্দর ইউনিয়নস্থ কুশিয়ারা টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে মহান বিজয় দিবস ও বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে অপরাধ প্রতিরোধ সংস্থা আয়োজিত আলোচনা সভা ও এইচএসসি পরীক্ষার্থীদের সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুক্তা বেগম আরো বলেন,আজকে দেশে নারীর যে ক্ষমতায়ন দেখছেন তার সবটুকু অবদান বেগম রোকেয়ার। তিনি নারী আন্দোলনের জাগরন সৃষ্টি না করলে নারীরা ঘর থেকে বের হতে পারতোনা।

কুশিয়ারা টেকনিক্যাল সেন্টারের অধ্যক্ষ্য মিযানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন দৈনিক বিজয় পত্রিকার সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু। এতে প্রধান আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা করেন ইঐউঝ অপরাধ প্রতিরোধ সংস্থা’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোমেন ইসলাম।

মোঃ হামিদুল ইসলাম জয়ের সঞ্চালনায় কুশিয়ারা টেকনিক্যাল কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক ও ইঐউঝ অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ মিজানুর রহমান সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপনিস্থত ছিলেন. এম এইচ মডেল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ও ইঐউঝ অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা নারায়ণগঞ্জ জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ মাজহারুল ইসলাম. নাট্য ব্যক্তিত্ব মিতু মোর্শেদ ইঐউঝ অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা মুন্সিগঞ্জ জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ও মুন্সিগঞ্জ মিরকাদিম পৌরসভার প্যানেল মেয়র আসমা. ইঐউঝ অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা নারায়ণগঞ্জ জেলা কমিটির মহিলা ও শিশু বিষয়ক সম্পাদিকা রুমি,নারায়ণগঞ্জ মহানগর কমিটির সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কবির হোসেন.নারায়ণগঞ্জ মহানগর কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সবুজ রায়.নারী ও শিশু বিষয়ক সম্পাদক মনিরা.ফতুল্লা থানা কমিটির সভাপতি উম্মে কুলসুম. ফতুল্লা থানা কমিটির সাধারণ সম্পাদক সোনিয়া আক্তার. ফতুল্লা থানা কমিটির সিনিয়র সহ-সভাপতি শাহানাজ আক্তার,বন্দর থানা কমিটির সভাপতি তাহিরা ইসলাম. সাধারণ সম্পাদক তাসলিমা আক্তার মুন্নি. সহ-সভাপতি মুক্তা. মুন্সিগঞ্জ গজারিয়া থানা কমিটির সাধারণ সম্পাদক মোঃ রাসেল খান. এ সময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিক আকরাম হোসেন. সিমকি আক্তার. রাব্বি. মাহবুব হোসেন ভূঁইয়া. শাহিনা আক্তার. রিক্তা আক্তার সহ আরো অনেকেই

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here