বন্দরের ডিস ব্যবসার দখলদারিত্ব নিয়ে দু’ গ্রুপের মুখোমুখি,রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা

0
বন্দরের ডিস ব্যবসার দখলদারিত্ব নিয়ে দু’ গ্রুপের মুখোমুখি,রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা

প্রেসনিউজ২৪ডটকমঃ  নিজস্ব সংবাদদাতা: বন্দরে ডিস সংযোগকে কেন্দ্র করে মারমুখী হয়ে উঠেছে একাধিক গ্রæপ। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু ওরফে ডিস বাবু একচ্ছত্র আধিপত্য বিস্তার করতে বন্দরের একটি মাদক চক্রকে দিয়ে ডিস ব্যবসার দখলদারিত্বের পাঁয়তারা চালাচ্ছে।

এদিকে ডিস বাবুর লেলিয়ে দেয়া মাদক বাহিনীকে ঠেকাতে স্থানীয় সচেতন জনসাধারণ সোচ্চার হয়ে উঠেছে। এ ঘটনাকে কেন্দ্র করে বন্দরের দড়ি সোনাকান্দা সোনাকান্দা,ফরাজীকান্দা ও বেপারীপাড়া এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে উল্লেখিত অঞ্চলের বাসিন্দারা। নাম প্রকাশে অনাগ্রহী জনৈক আওয়ামীলীগ নেতা জানান,আব্দুল করিম বাবু একজন জনপ্রতিনিধি হয়ে সে মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের নিয়ে সিন্ডিকেট করে বন্দরের ডিস ব্যবসা দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে।

বিষয়টি আমাদের কাছে এসেছে। তবে সবচেয়ে বড় বিষয় হচ্ছে ডিস বাবু যাদেরকে দিয়ে ডিস ব্যবসা নিয়ন্ত্রণে নিতে চাইছে তাদের মধ্যে কেবল মাদক ব্যবসায়ীই নয় একাত্তুরের দেশ বিরোধী রাজাকারের নাতি এবং জামায়াতের একজন প্রেসসচিবও রয়েছে। অপরদিকে স্থানীয় ডিস ব্যবসায়ীদের একজন জানান,আমরা যুগ যুগ ধরে এই ডিস ব্যবসার সঙ্গে জড়িত। আমাদের বাপ-চাচারাও এই ব্যবসা শুরু করে গেছেন অথচ ডিস বাবু আমাদের ব্যবসা দখলে নিতে কিছু বাজে মানুষকে লেলিয়ে দিয়েছে।

এছাড়া আমাদের ব্যবসায়ীক বৈধতাও রয়েছে। কিন্তু তারা জোর করে ডিস ব্যবসা দখলে নিতে চাইছে। কেউ কেউ প্রচার করে বেড়াচ্ছে ডিস বাবু নাকি বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী কাজীম উদ্দিন প্রধান,কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী দেলোয়ার  হোসেন প্রধান ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ড কাউন্সিলর শাহেনশাহ আহাম্মদকে ব্যবসা পরিচালনার দায়িত্ব দিয়েছেন,কিন্তু উল্লেখিতদের সঙ্গে আলাপকালে তারা এ ব্যাপারে কিছুই জানেন না বলে জানান।

চলমান অবস্থা থেকে উত্তরণের জন্য সচেতন মহল প্রশাসনের উর্দ্ধতন মহলসহ নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমানের হস্তক্ষেপ কামনা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here