বন্দরের ৪৭ নং লালমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন করেন : শিক্ষামন্ত্রী

0

প্রেসনিউজ২৪ডটকমঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২০০১ থেকে ২০০৮ সালে বাংলাদেশের শিক্ষা এগুনোর কথা থাকলেও এগোয়নি। কোনকিছু বাড়েনি কমেছে। শুধু মানুষের হাহাকার বেড়েছিল বিএনপি জামাতের আমলে। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আমরা শিক্সার আওতায় সকল শিশুকে নিয়ে আসা হয়েছে। প্রায় সকল শিক্ষার্থীকেই আমরা বিদ্যালয়ে নিয়ে আসতে পেরেছি। ২০১৮ সালের ইশতেহারে বলেছি শিক্ষার মান বাড়াতে হবে। আমরা যেন শুধু শিক্ষিত বেকার তৈরি না করি। তাই আমরা কারিগরি শিক্ষাও দিচ্ছি। আমাদের বিশ্ববিদ্যালয়ের সংখ্যাও বাড়িয়েছি। সেখানে কর্মপযোগী শিক্ষা দেয়ার চেষ্টা করছি।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে বন্দরের ৪৭ নং লালমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।  শিক্ষামন্ত্রী বলেন, তারা পড়ে পড়ে শিখবে, মুখস্ত নয়। তারা যেন সে শিক্ষাটাকে কাজে লাগাতে পারে। নয়ত সেটার কোন মূল্য নেই। তারা মূল্যবোধ শিখবে৷ তারা অসাম্প্রদায়িক মানুষ হবে। সকল মানুষের প্রতি সম্মানবোধ নিয়ে তারা বড় হবে। বৈধ কোন কাজকে তারা ছোট মনে করবে না। তারাই গড়বে বঙ্গবন্ধুর সোনার বাংলা।

তিনি আরও বলেন, আজকে খুব আনন্দের দিন। কারণ একটা শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে সবার কমবেশি সংযোগ থাকে। আমি বিশ্বাস করি আজ এখানে যারা আছেন তারা সবাই গর্বিত এই সুন্দর ভাবনটি দেখে। আমাদের শিক্ষার্থীরা এখানে শিক্ষা নিয়ে মানুষের মত মানুষ হবে। এটি আপনাদের সিটি করপোরেশনের প্রিয় মেয়র করে দিয়েছেন তাই এটা ভিন্ন গর্ব থাকতেই পারে।

তিনহ বলেন, যোগাযোগ থেকে শিক্ষা ব্যবস্থা সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। আমাদের সবার প্রিয় আইভী আপাকে আমার আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাই। একজন জনপ্রতিনিধির মানুষের প্রতি কাজ করার আকুতিই প্রমান করে কেন মানুষ তাকে বার বার ভোট দিচ্ছে।  তিনি বলেন, আমরা যত উন্নয়ন করি না কেন শিক্ষার উন্নয়ন না হলে তা কাজে আসবে না৷ বঙ্গবন্ধু সেই সময় স্বল্প বাজেট হওয়া সত্বেও সর্বোচ্চ বরাদ্দ দিয়েছিলেন শিক্ষা খাতে। শিক্ষা সর্বশ্রেষ্ঠ বিনিয়োগ। এটাই আমাদের সবচেয়ে বড় মেগা প্রজেক্ট।

দিপু মনি বলেন, যারা নিজের এলাকায় ভোট পায় না তারা নাকি ঐক্যজোট করছে। আমরা তাদের দেখে নিয়েছি এরা কারা। এরা একাত্তরের সেই ধর্ষক হত্যাকারীদের দোসর। এরা সেই ১৫ আগষ্টের হত্যাকারী, ২০১৩ সালের অগ্নিসংযোগকারীদের দোসর। অনেকে বলেন আমি রাজনীতি করি না। রাজনীতি সবাই করবে, প্রতিটি মানুষকে রাজনীতি সচেতন হতে হবে। কারন রাজনীতিই নির্ধারণ করে আপনার রাস্তা, জীবন যাপন নিরাপদ কিনা। অগ্নিসংযোগকারীদের হাতে আপনার দেশের দায়িত্ব দিবেন না। তাদের হাতে আপনারা নিরাপদ নন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here