না’গঞ্জ শহরের দেওভোগে নির্মাণাধীন ভবনের লিফটের ফাঁকায় পড়ে নিহত-১

0
না’গঞ্জ শহরের দেওভোগে নির্মাণাধীন ভবনের লিফটের ফাঁকা পড়ে নিহত-১

প্রেসনিউজ২৪ডটকমঃ নারয়ণগঞ্জ শহরের পশ্চিম দেওভোগ এলাকায় একটি নির্মাণাধীন ভবনের লিফটের ফাঁকা দিয়ে নিচে পড়ে জনি খন্দকার (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। রবিবার (৭ জানুয়ারী) রাতে দিদার খন্দকার টাওয়ারের নির্মাণাধীন ভবনে এ ঘটনা ঘটে। নিহত জনি ওই ভবনের ১০ম তলায় একটি ফ্ল্যাটের মালিক। এ ঘটনায় নিহতের স্বজন ভবনটির মালিক দিদার খন্দকারের বিরুদ্ধে ভবন নির্মানে নিরাপত্তা ব্যবস্থায় ত্রুটি এবং অবহেলার অভিযোগ তোলেছেন।

স্বজনদের দাবী, এই ভবনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেই। একাধিকবার এ বিষয়ে অবগত করা হলেও ভবন মালিক দিদার খন্দকার তা ভ্রুক্ষেপই করেনি। তার অবহেলার কারণেই ফ্ল্যাট মালিক জনি পড়ে গিয়ে মারা গেছে। নিহত জনি নিজ ক্রয় করা ১০ম তলার ফ্ল্যাটের কাজের অগ্রগতি দেখার জন্য সেখানে যাতায়াত করতো। এরই ধারাবাহিকতায় ফ্ল্যাট দেখতে গিয়ে সে লিফটের সামনে নিরাপত্তা ব্যবস্থা না থাকায় ফাকা দিয়ে পড়ে মৃত্যু ঘটে।

মরদেহের সুরতহাল প্রতিবেদনে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) সেলিম উল্লেখ করেছেন, পশ্চিম দেওভোগ এলাকার দিদার খন্দকার টাওয়ারের নির্মাণাধীন ভবনের লিফটের ফাকা দিয়ে পড়ে আহত হয় জনি। পরে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক ঢামেকে পাঠায়। সেখানে চিকিৎসারত অবস্থায় জনি মারা যায়। নিহতের কপালে, মাথার খুলি, চোখে রক্তাক্ত, ফাটা আর জখম রয়েছে। পিঠের বিভিন্নস্থান ছিলা রয়েছে।

এ বিষয়ে নিহতের ভাই শাকিল জানায়, আমার ভাই ফ্ল্যাট দেখার জন্য এখানে আসতো। রবিবার রাতে হঠাৎ করে বিকট শব্দ শোনতে পাই। পরে গিয়ে দেখি আমার ভাই পড়ে আছে। মালিককে বারবার বলেছি লিফটের কাজ করার জন্য। তিনি শোনেনি। এখানে একটা লিফট চালু আরেকটা চলে না। এখানে বাচ্চারাও থাকে। কিন্তু ভবন মালিক দিদার খন্দকার গাফলতি করার কারণে আমার ভাই মারা গেলো। এই ভবনের ছাদেও ওপেন। উপরের অনেক সিঁড়ি রেলিং নাই। এই ভবনটি অনিরাপদভাবে রয়েছে। আমরা এ ঘটনায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here