নাসিক ১৯ ও ২০ নং ওয়ার্ডে তীব্র পানি সংকট

0
নাসিক ১৯ ও ২০ নং ওয়ার্ডে তীব্র পানি সংকট

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দরে ১৯ ও ২০নং ওয়ার্ডে আবারো পানির সংকট দেখা দিয়েছে। গত কয়েক দিন ধরে ওয়াসার ডীপ ও মটর বিকল হয়ে পড়ায় উল্লেখিত ওয়ার্ডের ১৯ ও ২০   মদনগঞ্জ ও সোনাকান্দা পানি সংকট তীব্র আকারে ধারণ করেছে। এ বিষয়ে ভুক্তভোগীরা বিভিন্ন দপ্তর ও ব্যক্তিবর্গেও সঙ্গে যোগাযোগ করেও কোন প্রতিকার না পাওয়ায় গোটা সোনাকান্দা ও মদনগঞ্জ  এলাকায় পানির হাহাকার দেখা দিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে সোনাকান্দা এলাকার জনৈক বাসিন্দা জানান,বেশ কিছুদিন ধরে এলাকার কোথাও কোন পানির সংস্থান নেই। সোনাকান্দায় অবস্থিত ওয়াসার পাম্প স্থাপন করা হলেও সেই পাম্পের ডিপটি অনেক দিন ধরে বিকল হয়ে পড়েছে। অপরদিকে হাট এলাকায় যে মটরটি স্থাপন করা হয়েছে সেটিও বিকল।বিকল মেশিনারীগুলো সংস্কারের কোন সম্ভাবনাও দেখা যাচ্ছেনা। এভাবে মানুষ কয়দিন পানিবিহীন জীবন পান করবে। পানি ছাড়া জীবন কখনো চলতে পারেনা।

মদনগঞ্জঅবস্থিত ওয়াসার পাম্প স্থাপন করা হলেও সেই পাম্পের ডিপটি অনেক দিন ধরে বিকল হয়ে পড়েছে অনেক চেষ্টা করেও সচল করতে পারছে না। অপরাপর বাসিন্দা একই শর্তে জানান,আমরা অনেক আশাবাদী ছিলাম যেহেতু ওয়াসার প্রজেক্টটি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র নিয়ে নিয়েছেন সেহেতু হয়তোবা আমাদের দীর্ঘ দিনের পানি সমস্যার অবসান হবে। কিন্তু এখন দেখছি তার বিপরীত সমাধাণতো দূরের কথা অদ্যাবধি আমরা ঠিকমতো পানিই পাইনা। এভাবে আর কতদিন। আমরা বাঁচতে চাই।

আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এই পানি সমস্যার স্থায়ী সমাধান চাই। এর আগেও আমরা এই পানি সমস্যার জন্য আন্দোলন করেছি। মানববন্ধন থেকে শুরু করে অনেক বড় বড় আন্দোলনও করেছি। তখন কিন্তু কর্তৃপক্ষ ঠিকই পদক্ষেপ নিয়েছিল। পরিস্থিতি সে পর্যায়ে গেলে আমরা আবারো আন্দোলন কর্মসূচীতে যেতে বাধ্য হবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here