নাসিক কাউন্সিলর খোরশেদের উদ্যোগে যানবাহন,মসজিদ-মন্দিরে জীবাণুনাশক স্প্রে।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ শহরের মাসদাইর বাজার এলাকায় রিকশাসহ বিভিন্ন যানবাহন ও ওয়ার্ডের সকল মসজিদ-মন্দিরের ভিতরে ও বাইরে জীবাণুনাশক ওষুধ স্প্রে করেছেন স্থানীয় কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। রোববার (২২ মার্চ) দুপুরে নাসিক ১৩ ওয়ার্ডের বাজার এলাকা সহ বিভিন্ন সড়কে অবস্থান করে পরিচ্ছন্ন কর্মীদের দিয়ে  জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে দেন তিনি।

জীবাণুনাশক স্প্রে তে ব্যবহার করা হয়েছে ২০ লিটার পানির সাথে এক চামচ ব্লিচিং পাউডার। এটি জীবাণুনাশ করতে খুবই উপকারি । খোরশেদ জানান,  ১৩ নং ওয়ার্ডের বাসিন্দাদের জন্য আমি ইতোমধ্যে নিজেই হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করে তা আমার কার্যালয় থেকে সকলকে দিচ্ছি। প্রতিদিন দেড় থেকে দুই হাজার বোতল ৫০ এমএল পরিমানের এলাকাবাসী নিয়ে যাচ্ছেন। এতে আমি বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দের ফর্মূলা ব্যবহার করেছি।

তিনি জানান, এতে সফলতার পর এখন আমি এটির পাশাপাশি জীবাণুনাশক স্প্রে তৈরী করে সেটি এলাকায় বিভিন্ন স্থানে বাড়িঘর ও ময়লা নোংরা স্থানের পাশাপাশি যানবাহনেও স্প্রে করে দিচ্ছি। আশা করছি পরীক্ষামূলক এ কাজে আমি সফলতা পাবো।

করোনা প্রতিরোধে এর আগে ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ লিফলেট ও মাস্ক বিতরণ এবং বিভিন্ন স্থানে হাত ধোয়ার বেসিন বসিয়ে তাতে ক্ষারযুক্ত সাবানের ব্যবস্থা করেন। এ ছাড়াও প্রতিটি মসজিদে সেভলনের স্প্রের ব্যবস্থা করেন তিনি। যেটি মসজিদে প্রবেশ ও মসজিদ থেকে বের হবার সময় মুসুল্লিদের হাতে স্প্রে করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here