সরকারি তোলারাম কলেজে আবারও সাংবাদিককে পেটালো ছাত্র লীগ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজে ছাত্রলীগ নেতাদের হামলায় আহত হয়েছে ওই কলেজের প্রাণীবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র এবং নিউজ পোর্টাল প্রেস নারায়ণগঞ্জের চিফ রিপোর্টার সৌরভ হোসেন সিয়াম। গতকাল শনিবার দুপুরে প্রাণীবিদ্যা বিভাগের ভেতরে হামলার ওই ঘটনা ঘটে। খবর পেয়ে সহকর্মী ও পুলিশ গিয়ে সৌরভকে উদ্ধার করে নিয়ে আসেন। এ ঘটনায় গতকাল বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে হামলার শিকার সিয়াম সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে সিয়াম বলেন, তিনি সরকারি তোলারাম কলেজের প্রাণীবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। গতকাল সকালে তিনি তৃতীয় বর্ষের ফরম ফিলাপের জন্য তার কলেজের চতুর্থ তলায় অবস্থিত সংশ্লিষ্ট বিভাগে যান। সেখানে তাকে অনুসরণ করছিল নারায়ণগঞ্জ মহানগর ছাত্র লীগের প্রচার সম্পাদক পিয়াস প্রধান, সহ সম্পাদক তামিম, উপ সাংস্কৃতিক সম্পাদক মেহেদী হাসান প্রিন্স, তোলারাম কলেজ ছাত্র সংসদের নেতা পরিচয়দানকারী শাহরিয়ার পরশ হৃদয় ও সার্থক হোসেন তোফাসহ আরও ১০-১২ জন যুবক। এরাই গত বছরের ২৩ এপ্রিল সৌরভকে তোলারাম কলেজ ছাত্র সংসদে নিয়ে মারধর করেছিল বিধায় তাদের উপর তার সন্দেহ হয়।

ঘটনাটি সৌরভ তার বিভাগের এক শিক্ষককে জানালে তিনি সৌরভকে বিভাগের ভেতরেই অবস্থান করার পরামর্শ দেন। বিভাগের ভেতরে অবস্থানের এক পর্যায়ে উল্লেখিত ৫ জনসহ অজ্ঞাত যুবকরা বিভাগের ভেতরে প্রবেশ করে তাকে নিচে নিয়ে যেতে চায়। সৌরভ নিচে যেতে না চাইলে জোর করে নিচে নামানোর সময় সে উচ্চ স্বরে শিক্ষকদের ডাকাডাকি করতে থাকে। ওই সময় তাকে এলোপাতাড়ি মারধর করা হয়। চলে যাওয়ার সময় তাকে প্রাণনাশের হুমকি দিয়ে যায় ওই যুবকরা।

সিয়ামের অভিযোগ, লেখাপড়ার পাশাপাশি তিনি অনলাইন নিউজ পোর্টাল প্রেস নারায়ণগঞ্জে সাংবাদিকতা করেন। এ কারণে ছাত্রলীগের একটি পক্ষ তার উপর ক্ষুব্ধ। এ কারণেই গত বছরের ২৩ এপ্রিল তাকে মারধর করা হয়েছিল। ওই ঘটনায় ফতুল্লা মডেল থানায় তিনি একটি সাধারণ ডায়েরী করেছিলেন। একই কারণে তার উপর আবারো হামলার ঘটনা ঘটলো। সাংবাদিকতা করার কারণেই তার উপর বারবার হামলা হচ্ছে বলে তিনি দাবি করেন। এ ঘটনার মাত্র ৪৮ ঘন্টা আগে শাহজাহান নামে ছাত্রদলের এক নেতাকে তোলারাম কলেজের বাইরে মারধর করে ছাত্রলীগের নেতা কর্মীরা। শাহজাহান ঘটনার দিন তোলারাম কলেজে মাস্টার্সে ভর্তি হতে গিয়ে ছাত্র লীগ নেতাদের রোষানলে পড়েন।

এ দিকে ঘটনার বিষয়ে জানতে চাইলে তোলারাম কলেজ শাখা ছাত্র লীগের সভাপতি ও মহানগর ছাত্র লীগের সভাপতি রিয়াদ প্রধান বলেন, ঘটনাটি তিনি পরে শুনেছেন। তবে ঘটনার সঙ্গে কারা জড়িত সে ব্যাপারে তিনি কিছু জানেন না। যেহেতু বিষয়টি কলেজ অভ্যন্তরে ঘটেছে তাই এ বিষয়ে কলেজ কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নেবেন সেই সিদ্ধান্তের প্রতি তার সমর্থন থাকবে।

কলেজের অধ্যক্ষ বেলা রাণী সিংহ বলেন, ঘটনার খবর পেয়ে কলেজে পুলিশ আসার পর তিনি পুলিশের কাছ থেকে ঘটনা জানতে পেরেছেন। যে বিভাগে ঘটনা ঘটেছে সেই বিভাগে সিসি টিভি ক্যামেরা থাকলেও এর ডিভিআরটি নষ্ট থাকায় তাক্ষণিক হামলার সঙ্গে কারা জড়িত তা সনাক্ত করা সম্ভব হয়নি। তবে এ বিষয়ে খোঁজ নিয়ে দোষীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেবেন বলে জানান।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন বলেন, ঘটনার খবর পেয়ে তাক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশের প্রাথমিক তদন্তে হামলার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এখন হামলাকারীদের সনাক্ত করার চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here