নারায়ণগঞ্জ শহরের মিনাবাজারে মধ্যরাতে আগুন : ৮ দোকান পুড়ে ভস্ম

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ শহরের মিনাবাজার এলাকায় মধ্যরাতে ভয়াবহ অগ্নিকান্ড ঘটেছে। আগুনে ৮টি দোকান পুড়ে ভস্ম হয়েছে। ফায়ার সার্ভিসের পাচটি ইউনিটের এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। শুক্রবার (২১ জুন) রাত পৌনে দুইটার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে অগ্নিকান্ডের কারন এখনো নিশ্চিত করে জানাতে পারেনি ফায়ার সার্ভিস কতৃপক্ষ। তাদের ধারণা, বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনে সূত্রপাত হয়ে থাকতে পারে। আগুন লাগার কারন উদঘাটনের চেষ্টা চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিনাবাজারে সূতার গুদাম, কুনিং কারখানা, চায়ের দোকান, কাপড়ের দোকান ও ছবি বাঁধাইয়ের দোকানসহ এক সারিতে থাকা ৮টি দোকান ছিলো। এর মধ্যে কুনিং কারখানা থেকে আগুনের সূত্রপাত হলে মুহূর্তের মধ্যে আগুন পাশের দোকান গুলোতে ছড়িয়ে পড়ে।

আগুনের ধোয়ায় আশপাশের এলাকা আচ্ছন্ন হয়ে পড়ে। খবর পেয়ে মন্ডলপাড়া ও ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট এসে আগুন নেভানোর কাজ শুরু করে। দমকল বাহিনীর কর্মীদের এক ঘন্টার চেষ্টার পর রাত পৌনে তিনটার দিকে আগুন নিয়ন্ত্রনে আসে। তবে আগুনে আটটি দোকান ও ভেতরের মালামাল পুড়ে ভস্ম হয়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে। তবে আগুনে কেউ হতাহত হয়নি।

তিনি আরো জানান, দোকানগুলো খুব একটা বড় নয়। ৮ বাই ৭ ফুটের দোকান। এখানে দুটি সূতার কুন, চা, ছবি বাঁধাইয়ের দোকন ও কাপড়ের দোকানসহ আটটি দোকান ছিলো এক সারিতে। এর সব কটি দোকানই পুড়ে গেছে। তবে আগুন অন্যত্র ছড়াতে না পারায় বড় ধরণের ক্ষতি হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here