নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের ইফতার মাহফিলে ছাত্রদল নেতাদের মিলন মেলা।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ জেলা, মহানগর বিএনপির নেতারা এতোদিন যা পারেনি তা করে দেখিয়েছি মহানগর ছাত্রদলের নেতারা। এতোদিন বিভিন্ন বলয়ে বিভক্ত নেতাদের এক মঞ্চে এসে বসিয়ে ছেড়েছে তারা। শনিবার ( ১ জুন) বিকেলে নগরীর হোসিয়ারি সমিতি ভবন মিলনায়তনে বিএনপি নেতাদের মিলনমেলা বসে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮ তম মৃত্যুবার্ষিকী এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করে মহানগর ছাত্রদলের নেতারা। অনুষ্ঠানে প্রায় সাড়ে পাঁচশো ছাত্রদল নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এড.আবুল কালাম বলেন, ২০০৬ সালের পর দীর্ঘ ১৩ বছরেরও আজকের অনুষ্ঠানের মতো এতে বড় অনুষ্ঠান জেলা কিংবা মহানগর দলের নেতৃবৃন্দ আয়োজন করতে পারেনি। কিন্তু সেটি করে দেখিয়ে দিয়েছে মহানগর ছাত্রদল। তারা একটি দৃষ্টান্ত উপস্থাপন করলো। আমাদের নেতারা শুধু বিভিন্ন বলয় তৈরি করে কাঁদা ছোড়াছুড়ি করে কিন্তু ছাত্রদল নেতারা দেখিয়ে দিলো ঐক্য কাকে বলে।

আবুল কালাম আরো বলেন, বর্তমানে আদর্শের রাজনীতি বিলীন হয়ে গেছে। দেশে এমনিতেই গণতন্ত্র বিলুপ্ত হয়ে গেছে। রাজনৈতিক অবক্ষয় তরুণদের রাজনীতি খেয়ে ফেলেছে। বর্তমানে দুর্নীতগ্রস্থ রাজনীতি হচ্ছে। একদলীয় শাসন ও প্রশাসনের দলীয়করণের মাধ্যমে দেশ চলছে। সরকার এমন এক পরিস্থিতি সৃষ্টি করেছে আত্মবিকাশ করার সুযোগ নেই। তাই খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র ফিরিয়ে আনার অন্য কোন বিকল্প নেই।আসুন আমরা সকলে ঐক্যবদ্ধ হই। মহানগর ছাত্রদলের মতো অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দের কাছে আহবান জানাই আসুন নবীন ও প্রবীনদের নিয়ে আমরা ঐক্যবদ্ধ হই।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, আমরা যেটি পারিনি মহানগর ছাত্রদল তা করে দেখিয়েছে। একই মঞ্চে সকলকে এনে তারা বসিয়েছে । তাদের নিয়েই শুরু হবে বেগম খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলন।  মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সবুর খান সেন্টু বলেন, ঈদের পর একটি গণতান্ত্রিক বিপ্লব হবে। আর এখানে ছাত্রদেরই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। ২০১৯ সালের গণবিপ্লবে মহানগর ছাত্রদল সবার আগে অংশগ্রহণ করবে।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল বলেন, ছাত্রদলকে রাজপথে ভূমিকা রাখতে হবে তবেই খালেদা জিয়ার মুক্তি হবে। ছাত্ররা স্বতন্ত্র থাকবে। জুলুম নির্যাতনের বিরুদ্ধে ছাত্ররাই রক্ত দেবে। আর তাদের অভিভাবকরা তাতে সমর্থন দেবে। আমরা অভিভাবকদের নির্দেশ রয়েছে রাজপথে থাকার।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব বলেন, জিয়াউর রহমান সারাবিশ্বে নেতৃত্ব দেয়ার চেষ্টা করছেন। ওআইসি, সার্ক তৈরিতে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। জিয়াউর রহমানের অবদানের প্রতি সম্মান দেখিয়ে বিশ্বে বিভিন্ন স্থাপনা ও রাস্তার নামকরণ তার নামে করা হয়েছে। নারায়ণগঞ্জে বিএনপির যে কোন সংগঠনের চেয়ে মহানগর ছাত্রদল শক্তিশালী। ছাত্রদলে কিছু করার সুযোগ নেই। বড়রা গাইড করলে ছাত্রদল ভালো করতে পারবে।

মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, বক্তব্যে সবাই অনেক কিছু করতে চাই বলে গলা ফাটান কিন্তু বাস্তবে কিছু করতে চাননা। আজ এই অনুষ্ঠানে যত ছাত্রদল নেতাকর্মী উপস্থিত আছেন তারা যদি রাজপথে উপস্থিত থাকতো। রাজপথে আমরা কোন লোক পাইনা। সিনিয়র নেতা বিভিন্ন অংগ সংগঠন নাম দিয়ে যা খুশি তা করছেন। কেন্দ্রীয় নেতৃবৃন্দও নানা উস্কানি দিয়ে দেন। নিজের লোক, নিজের বলয়ের লোক নিয়ে কমিটি করে দলীয় জায়গা দখল করেন। আমি বলতে চাই এমন করলে একদিন অস্তিত্ব বিলীয় হয়ে যাবে। তাই সার্বজনীন কমিটি করেন। মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশা বলেন, দেশনেত্রী যেখানে কারাঅভ্যন্তরীন অবস্থায় আছেন, তারেক রহমান নানা ষড়যন্ত্রের মধ্যে রয়েছেন সেখানে এ পরিস্থিতি থেকে পরিত্রান পাওয়ার লক্ষে কাজ না করে অনেকে দলে গ্রুপিং তৈরি করার মধ্যে রয়েছেন। ছাত্রদল জিয়াউর রহমানের হাতে গড়া সংগঠন। কেউ যদি ছাত্রদল নিয়ে গ্রুপিং তৈরি করতে চান তবে সেটি সহ্য করা হবেনা। ঐক্যের কোন বিকল্প নেই। আমাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার জন্য কাজ করুন।ছাত্রদলকে নিয়ে কোন গ্রুপিং করতে চেষ্টা করবেননা।মহানগর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজল বলেন, আমি সবসময়ই মহানগর ছাত্রদলের পাশে থাকবো।

সভাপতির বক্তব্যে ছাত্রদলের সভাপতি শাহেদ আহম্মেদ বলেন, আমরা চাই সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে। আমরা তাৎক্ষণিকভাবে ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি সম্পন্ন করতে সক্ষম হয়েছিলাম। আমরা কোথাও কোন গ্রুপিং চাইনা। গ্রুপিং এর উর্ধ্বে উঠে আমরা দলের জন্য নিবেদিতভাবে কাজ করতে চাই। ঈদের পর আমরা মহানগরের প্রতিটি ওয়ার্ড কমিটি গঠনের ব্যাপারে কাজ করবো। সহযোগিতা করুন আর সেটি না পারলে দয়া করে দলে বিশৃঙ্খলা সৃষ্টি করবেননা। এতে নেতাকর্মীরা বিভ্রান্ত হয়। আমরা শুধু সহযোগিতাই কামনা করি।

মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার, মহানগর বিএনপির সহসভাপতি ফখরুল ইসলাম মজনু, জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি,সহসভাপতি রাফিউদ্দিন রিয়াদসহ মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here