ভারতে এমপিকে গণপিটুনি দিয়েছে উত্তেজিত জনতা

0
ভারতে এমপিকে গণপিটুনি দিয়েছে উত্তেজিত জনতা

প্রেসনিউজ২৪ডটকমঃ ভারতের মণিপুর রাজ্যে এক বিজেপি এমপিকে গণপিটুনি দিয়েছে উত্তেজিত জনতা। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভারতের স্থানীয় গণমাধ্যমগুলো এমন তথ্য দিয়েছে। গতকাল বৃহস্পতিবার মণিপুর রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক সেরে বিজেপির এমপি ভুংজাগিন ভালতে নিজের বাসভবনে ফেরার পথে অসংখ্য মানুষ জোট বেঁধে ওই এমপির গাড়ির ওপর ঝাঁপিয়ে পড়ে। এরপর তাকে গণপিটুনি দেওয়া হয়।

তার অবস্থা আশঙ্কাজনক। ইন্ডিয়া টুডে জানিয়েছে, ভুংজাগিন ভালতে মণিপুর রাজ্যের থানলোন অঞ্চলের তিনবারের এমপি। বৃহস্পতিবার বিকেলে রাজধানী ইম্ফলের রাজ্য সচিবালয়ে মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহের সঙ্গে বৈঠক করে বাড়ি ফিরছিলেন তিনি। পথে অসংখ্য বেসামরিক জনতার হামলায় আক্রান্ত হন তিনি। ওই সময় বিক্ষোভকারীদের হিংস্রতা দেখে পালিয়ে যান তার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা। ওই সময় ওই এমপি ও তার গাড়ির চালককে ঘিরে ধরে শুরু হয় গণপিটুনি।গুরুতর আহত অবস্থায় ভালতেকে উদ্ধার করে ইম্ফলের ‘রিজিয়োনাল ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস’ (রিমস)- হাসপাতালে ভর্তি করানো হয়।

বর্তমানে তার অবস্থায় আশঙ্কাজনক।মণিপুরের কুকি সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করেন ভালতে। মণিপুরে বিগত বিজেপি সরকারের আমলে তিনি আদিবাসী ও পার্বত্য বিষয়ক দফতরের মন্ত্রী ছিলেন।এ দিকে শুক্রবার সকালেই ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, মণিপুর রাজ্যের পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছেন তারা। তারা জানিয়েছে, মণিপুরের পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে এসেছে। চূড়াচাঁদপুর-সহ বিভিন্ন উত্তপ্ত এলাকায় সেনাদের ফ্ল্যাগমার্চ চলছে। সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস, ইন্ডিয়া টুডে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here