গুলিবিদ্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান,হামলাকারী আটক

0
গুলিবিদ্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান,হামলাকারী আটক

প্রেসনিউজ২৪ডটকমঃ গুলিবিদ্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খান। তার এক পায়ে তিনটি গুলি লেগেছে। গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার তার ব্যক্তিগত সহকারীসহ কমপক্ষে আরও পাঁচজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২ নভেম্বর) ইমরানের গাড়িবহরে হামলায় আহত পিটিআই নেতা ফয়সাল জাভেদের বরাত দিয়ে পাক সংবাদ মাধ্যম দ্য ডন দলীয় এক নেতার মৃত্যুর খবর পাওয়া গেছে বলে জানিয়েছে। ডনের খবরে বলা হয়েছে, ইমরান খানকে হাসপাতালে নেওয়া হয়েছে।  ইতোমধ্যে পাঞ্জাব পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে।পিটিআইয়ের আরেক নেতা ইমরান ইসমাইল বলেছেন, ইমরান খানকে লক্ষ্য করে তিন থেকে চারবার গুলি করা হয়। পাকিস্তানি সম্প্রচারমাধ্যম বোল টিভির সঙ্গে আলাপকালে তিনি বলেন যখন হামলা হয় তখন আমি তাঁর পাশেই ছিলাম। ফয়সাল জাভেদও আহত হয়েছেন।

ইমরান খানের পায়ে তিনটি গুলি লেগেছে।ইমরান ইসমাইল আরও বলেন হামলাকারী একে–৪৭ রাইফেল নিয়ে ইমরান খানকে বহনকারী কন্টেইনার ট্রাকের ঠিক সামনেই ছিল।সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয় পড়া এক ভিডিও থেকে দেখা গেছে, গুলি চালিয়ে হামলাকারী পালিয়ে যাওয়ার সময় আশপাশের লোকজন তাকে ঝাপটে ধরে ফেলে।এ ঘটনার পর পিটিআই’র আরেক নেতা শিরিন মাজারি এক টুইট বার্তায় দেশটির ক্ষমতাশীল দলকে দায়ী করেছেন এবং স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহকে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ হামলার ঘটনার নিন্দা করেছেন এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে আইজিপি ও পাঞ্জাবের মূখ্য সচিবের কাছ থেকে হামলার ঘটনার তদন্ত করে অবিলম্বে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।আগাম নির্বাচনের দাবিতে ‘হাকিকি আজাদি’ আন্দোলন শুরু করেছে ইমরান খানের দল পিটিআই। গত ২৯ অক্টোবর ইসলামাবাদ অভিমুখে পিটিআই চেয়ারম্যান ইমরান খান লং মার্চ শুরু করেন। লাহোর লিবার্টি চক থেকে এই লংমার্চ শুরু হয়।

লাখো সমর্থক নিয়ে শুরু হওয়া লংমার্চের নেতৃত্ব দিচ্ছেন ‘কাপ্তান’ ইমরান খান। চলতি বছরে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর এটি দ্বিতীয় লং মার্চ। এই লং মার্চ শেষে ইসলামাবাদে শাহবাজ শরিফ সরকারের বিরুদ্ধে ইমরান খানের দল পিটিআইয়ের সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে ঠিক কবে সেই সমাবেশ হবে দলের পক্ষ থেকে তা এখনো জানানো হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here