রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে হাইকোর্টের রুল

0
রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে হাইকোর্টের রুল

প্রেসনিউজ২৪ডটকমঃ রমজানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে হাইকোর্টের দেওয়া আদেশের কপি এখনো হাতে পায়নি বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।রোববার (১০ মার্চ) মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।বিজ্ঞপ্তিতে বলা হয়, রমজানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার বিষয়ে হাইকোর্টের রায়ের কপি এখনও পাওয়া যায়নি।

রায়ের কপি হাতে পেলে অ্যাটর্নি জেনারেলের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।এর আগে, পবিত্র রমজানে প্রথম ১৫ দিন মাধ্যমিক ও ১০ রমজান পর্যন্ত প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান চালু রাখার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। বিষয়টি নজরে আসলে শিক্ষাপ্রতিষ্ঠান চালু রাখার প্রজ্ঞাপন স্থগিত এবং পুরো রমজানে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।রোববার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতির কে এম কামরুল কাদের ও খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, ২৫ ফেব্রুয়ারি রমজানে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন আইনজীবী মো. ইলিয়াছ আলী মণ্ডল। রিটে প্রাথমিক ও গণশিক্ষা সচিব, শিক্ষা সচিব, উপসচিব প্রাথমিক ও গণশিক্ষা সচিব, উপসচিব শিক্ষা সচিব, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), শিশু কল্যাণ ট্রাস্টের পরিচালককে বিবাদী করা হয়। রিটে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রমজান মাসে স্কুল বন্ধ রাখার নির্দেশনাও চাওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here