মহেশপুরে গোপনে সহকারী প্রধান শিক্ষক নিয়োগের অভিযোগ সভপতির বিরুদ্ধে

0
মহেশপুরে গোপনে সহকারী প্রধান শিক্ষক নিয়োগের অভিযোগ সভপতির বিরুদ্ধে

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর (ঝিনাইদহ)সংবাদদাতাঃ কাঠগড়া মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের শিক্ষক প্রতিনিধিদের না জানিয়ে গোপনে সহকারী প্রধান শিক্ষক নিয়োগের অভিযোগ উঠেছে কাঠগড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা পরিষদের (ম্যানেজিং কমিটির) সভপতির বিরুদ্ধে।

গোপনে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ কে কেন্দ্র করে ফুসে উঠেছেন বিদ্যালয় পরিচালনা পরিষদের শিক্ষক প্রতিনিধি ও সহকারী শিক্ষকরা। এদিকে জরুরি মিটিং ডেকে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষক প্রতিনিধিদের ম্যানেজ করার জন্য দোড়ঝাপ শুরেু করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক তবিবর রহমান ও ম্যানেজিং কমিটির সভাপতি আমিনুর রহমান।

বিদ্যালয় পরিচালনা পরিষদের শিক্ষক প্রতিনিধিদের সূত্রে জানাগেছে,তাদেরকে কিছু না জানিয়ে ও কোন রেজুলেশন না করে ঝিনাইদহের মহেশপুর উপজেলার কাঠগড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তবিবর রহমান ও সভাপতি আমিনুর রহমান গোপনে মোটা অংকের অর্থের বিনিময়ে সহকারী প্রধান শিক্ষকনিয়োগ দিয়েছেন। তাদেরে অভিযোগ কবে,কখন,কোথায় কিভাবে এ নিয়োগ দেওয়া হল তা তারা কিছুই জানেন না।

সহকারী প্রধান শিক্ষক নিয়োগের ব্যাপারে কিছুই জাননেনা বলে বিদ্যালয় পরিচালনা পরিষদের শিক্ষক প্রতিনিধি নাজমিন সুলতানা জানান,আমি একজন শিক্ষক প্রতিনিধি আমার তো রেজুলেশনে সই থাকবে কিন্তু এ ব্যাপারে প্রধান শিক্ষক আমাকে অবগত করেননি। আমি জানার পর আমি প্রধান শিক্ষকের নিকট জানতে চ্ইালে তিনি অস্বীকার করেন। তবে নিয়োগ হয়ে গেছে বলে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আমার কাছে স্বীকার করেছেন।শিক্ষক প্রতিনিধি রিজাউল হোসেন জানান,এ বিষয়ে আমি না কেউ কিছুই জানেনা।

আমাদের জানারও কথা না। হেড মাস্টার যে কায়দায় চলে আমাদের সে কায়দায় চলতে হয়। প্রতিনিধি হিসেবে রেজুলেশনে স্বাক্ষরের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি এ প্রতিবেদককে জানান,কোন কায়দায় হয়তো লিখে টিকে নিয়েছে বা আমারদের স্বাক্ষর হয়তো জান করেছেন। তবে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ সম্পের্কে আমরা কেও স্বক্ষর করিনি,কোনো মিটিংও হয়নি । এখন হেড মাস্টার জাল জোয়োচুরি করে করতে পারে এটা তার বিষয়।

এ ব্যাপারে কোনো কিছুই জানেননা বলে শিক্ষক প্রতিনিধি গোলাম ফারুখ বলেন,শুনছি নিয়োগ হযেছে। রেজুলেশনে স্বাক্ষরের বিষয়ে তিনি একবার বলেন করেছি আবার বলেন অন্য প্রতিনিধিরা যদি স্বক্ষর না করে থাকে তাহলে আমিও করিনি। সহকারী প্রধান শিক্ষক নিয়োগের বিষয়ে কোনো আলোচনা ও সার্কুলার হয়নি বলে তিনি স্বীকার করেন।বিদ্যালয়ের প্রধান শিক্ষক তবিবর রহমানের বক্তব্য নেওয়ার জন্য তার মুঠো ফোনে (০১৭৫৭-৫৬৬০৪৯) নম্বরে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ না করে ফোনটি বন্ধ করে দেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আমিনুর রহমান আমি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এখানে কোন জাল জালিয়াতি কায়দায় নিয়োগ হয়নি। যে শিক্ষরা অভিযোগ করেছেন তারা মিথ্যা অভিযোগ করেছে। তার কোন সত্যতা নেই।চৌগাছা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম মোহাম্মদ জাহাঙ্গীর মিয়া জানান, কাঠগড়া মাধ্যমিক বিদ্যালয়ে একজন শিক্ষক নিয়োগের বিষয়ে বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধিরা চৌগাছা  উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন বলে আমি জানি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here