ফরিদপুরের বোয়ালমারীতে একটি বিদ্যালয়ে নিয়োগে অর্থ লেনদেনের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

0
ফরিদপুরের বোয়ালমারীতে একটি বিদ্যালয়ে নিয়োগে অর্থ লেনদেনের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

প্রেসনিউজ২৪ডটকমঃ ফরিদপুর জেলা প্রতিনিধি: ফরিদপুর জেলার বোয়ালমারীতে একটি মাধ্যমিক বিদ্যালয়ের চার পদে নিয়োগ প্রক্রিয়ায় ব্যাপক বাণিজ্যের অভিযোগ উঠেছে। বনমালীপুর জনতা উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী, ল্যাব সহকারী, নৈশপ্রহরী ও পরিচ্ছন্ন কর্মী পদের এ নিয়োগ বাতিলের দাবীতে রবিবার দুপুরে (১৯ নভেম্বর) মানববন্ধন করেছেন এলাকাবাসী।

বোয়ালমারী চৌরাস্তায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন,বিদ্যালয়টির উল্লেখিত চার পদে নিয়োগ দিয়ে নিয়োগ কমিটি প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছেন। নিয়োগের ক্ষেত্রে যোগ্যতার পরিবর্তে অর্থের মূল্যায়ন করেছেন। নিয়োগ কমিটির তিন সদস্য সভাপতি,প্রধান শিক্ষক ও এক দাতা সদস্য নিয়োগের আশ্বাস দিয়ে প্রথমে যাদের কাছ থেকে টাকা নিয়ে ছিলেন তাদের নিয়োগ না দিয়ে পরে বেশী টাকার বিনিময়ে অন্যদের নিয়োগ দেন।

বক্তারা বলেন,বিদ্যালয়ের সভাপতি হাফিজুর রহমান নান্নু,প্রধান শিক্ষক রঞ্জিত কুমার ও দাতা সদস্য শাহজাহান মিয়া পরিচ্ছন্ন কর্মী পদে নিয়োগের কথা বলে আসমা বেগম নামে এক নারীর নিকট থেকে ২ লক্ষ ৫০ হাজার টাকা নেন। পরে তার কাছে আরো ১০ লক্ষ টাকা দাবী করা হয়। আসমা অপরাগতা প্রকাশ করায় পরে অন্য প্রার্থীকে নিয়োগ দেয়া হলেও আসমার প্রদত্ত টাকা এখন পর্যন্ত ফেরত দেওয়া হয়নি বলে বক্তারা অভিযোগ করেন।

একই ভাবে নৈশপ্রহরী পদে নিয়োগ দেওয়ার কথা বলে ইকবাল হোসেন নামক এক যুবকের কাছ থেকে প্রথমে ১ লক্ষ টাকা নেন অভিযুক্তরা। পরে তার কাছে আরো নগদ ৮ লক্ষ টাকা এবং সভাপতির নামে তিন শতক জমি লিখে দেওয়ার দাবী করা হয়। এ দাবী প্রত্যাখাত হলে নৈশপ্রহরী পদেও অন্যকে নিয়োগ দেয়া হয়। ইকবালের টাকাও এখন পর্যন্ত ফেরত দেওয়া হয়নি বলে জানান বক্তারা। তারা অবিলম্বে এই নিয়োগ বাতিল এবং দ্রুত ভুক্তভোগীদের টাকা ফেরত দেওয়ার দাবী জানান।

এ সময় বোয়ালমারী রক্ষা কমিটির সভাপতি মো. টুনু খানের সভাপতিত্বে, বক্তব্য রাখেন পৌরসভার ৬ নং পৌর কাউন্সিলর আব্দুস সামাদ খান ভুক্তভোগী পরিবারের সদস্য ও বনমালীপুর গ্রামের গন্যমান্য ব্যাক্তিবর্গ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here