গৌরীপুরে শিক্ষা অফিসারের মামলায় সহকারী শিক্ষক লাজুক মাস্টারের ২ বছর কারাদন্ড

0
গৌরীপুরে শিক্ষা অফিসারের মামলায় সহকারী শিক্ষক লাজুক মাস্টারের ২ বছর কারাদন্ড

প্রেসনিউজ২৪ডটকমঃ মোঃ মাহফুজুর রহমান,গৌরীপুর (ময়মনসিংহ)প্রতিনিধিঃ উপজেলা শিক্ষা অফিসারের ছবি এডিটিং এর মাধ্যমে অশ্লিল ছবি তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার অভিযোগে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ৫০ নং ধুরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক কায়েস আল কায়কোবাদ ওরফে লাজুক মাষ্টার (৪০) কে দুই বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত।

একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। আজ বুধবার (২৩ আগষ্ট) দুপুর ২টায় সাইবার ট্রাইবুনাল ময়মনসিংহ আদালতের রাষ্ট্র পক্ষের আইনজীবী পিপি মো: মসিউর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। গত ২১ আগষ্ট আসামির উপস্থিতিতে সংশ্লিষ্ট আদালতের বিচারক মো: বজলুর রহমান এই রায় ঘোষনা করেন। পি পি মো: মসিউর রহমান জানান, তৎকালীন ময়মনসিংহের গৌরীপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীনের ছবি এডিটিং এর মাধ্যমে অশ্লিল ছবি তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার অভিযোগে আসামি করা হয় সহকারী শিক্ষক কায়েস আল কায়কোবাদ ওরফে লাজুক মাষ্টার কে।

আদালতে ওই অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি লাজুক মাষ্টারকে দুই বছরের সশ্রম কারাদন্ড এবং ৫০ হাজার টাকা অর্থদন্ড করেন। ২০২০ সালের ১৯ জানুয়ারি তৎকালীন উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন লাজুক মাষ্টারসহ ৩ জনকে আসামি করে এই মামলাটি দায়ের করেন আদালতে। তবে মামলার রায়ে অপর দুই আসামির বিরুদ্ধে অভিযোগহ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছেন আদালত। বেকসুর খালাসপ্রাপ্তরা হলেন- রুমা ও বাপ্পী।

সাংবাদিকের প্রশ্নের জবাবে মামলার বাদি গৌরীপুর উপজেলার তৎকালীন শিক্ষা অফিসার মনিকা পারভীন এই রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আদালতের পি পি রায়ের বিষয়টি আমাকে জানিয়েছেন। তবে মামলার রায়ে যে শাস্তি হয়েছে তা অপরাধের তুলনায় খুবই কম বলেই আমি মনে করি। কারণ একজন শিক্ষক সমাজ গঠনে ভূমিকা রাখে, তার দ্বারা এই ধরনের অপরাধ কাম্য নয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here