বন্দর গার্লস স্কুলে ৬ষ্ঠ-৭ম শ্রেণীতে সিলেবাস পদ্ধতিতে চালু হচ্ছে মূল্যায়ন পরীক্ষা

0
বন্দর গার্লস স্কুলে ৬ষ্ঠ-৭ম শ্রেণীতে সিলেবাস পদ্ধতিতে চালু হচ্ছে মূল্যায়ন পরীক্ষা

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা:অবশেষে বন্দর গার্লস স্কুল এন্ড কলেজে চালু হচ্ছে সিলেবাস পদ্ধতির মূল্যায়ন পরীক্ষা। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে মূল্যায়ণ পরীক্ষা সাধারণত মাসিক নিয়মে হয়ে থাকলেও সেই নিয়মের ব্যত্যয় ঘটিয়ে এখন থেকে সিলেবাস অনুযায়ী প্রতিদিন ক্লাসরুমেই প্রতিদিনের রুটিন ওয়ার্ক সম্পন্ন করতে হবে শিক্ষার্থীদেরকে।

শিক্ষার মান বৃদ্ধিকল্পে সম্প্রতি প্রতিষ্ঠানটি’র গভর্নিং বডি’র এক সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়। প্রাথমিকভাবে এটি কেবল ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীর ছাত্রীদের জন্য প্রযোজ্য তবে পর্যায়ক্রমে অন্যান্য ক্লাসগুলোকেও মূল্যায়নের আওতায় আনা হবে। ক্লাসরুমে সিলেবাস অনুসারে মূল্যায়নের বিষয়টি উঠে আসায় অভিভাবক মহলে বেশ সাড়া পড়েছে। বিষয়টি অভিভাবক মহলে ছড়িয়ে পড়লে নাম প্রকাশ না করার শর্তেঅভিভাকদের কয়েকজন জানান,দীর্ঘ দিন পড়ে হলেও বন্দর গার্লস স্কুল এন্ড কলেজের শিক্ষার মান বৃদ্ধিতে একটি যথার্থ পরিকল্পনা গ্রহণ করা হয়েছে এজন্য গভর্ণিং বডির সভাপতি আলোকিত মানুষ।

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটির ডেপুটি কন্ট্রোলার অফ এক্সামিনেশান ও সিনেট মেম্বার মোঃ মাসুদুর রহমান সভাপতির দায়িত্ব নেয়ার পর হতে প্রতিষ্ঠানটি ক্রমেই উন্নতির দিকে ধাবিত হচ্ছে। তবে ক্লাসে ক্লাসে মূল্যায়ন পরীক্ষা চালু করায় এখন থেকে ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীর শিক্ষার্থীরকে কোচিংয়ে আর না পড়লেও চলবে। এতে করে অনেক শিক্ষকের কপাল পুড়তে পারে বলে অভিাভাবকদের অনেককেই রসিকতা করতে দেখা গেছে।

অভিভাবকরা আরো উল্লেখ করেন,এতোদিন বন্দর গার্লস স্কুল এন্ড কলেজের মতো একটি খ্যাতিমান প্রতিষ্ঠানের শিক্ষার মান ডুবতে বসেছিল শিক্ষাবিদ মাসুদুর রহমান সভাপতির দায়িত্ব পাওয়ার পর সেই বদনাম অনেকটা ঘুচবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here