নবীগঞ্জে নোয়াদ্দা-কাইতাখালি স্কুলে চুরি

0
নবীগঞ্জে নোয়াদ্দা-কাইতাখালি স্কুলে চুরি

প্রেসনিউজ২৪ডটকমঃ বন্দর সংবাদদাতা ঃনারায়ণগঞ্জ ২৪নং ওয়ার্ডের নবীগঞ্জস্থ নোয়াদ্দা-কাইতাখালি সরকারি প্রাথমিকবিদ্যালয়ে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে। অজ্ঞাতনামা চোরের বিদ্যালয়েরটিনের বেড়া কেটে স্টীলআলমীরা ও ড্রয়ারে রক্ষিত নগদ ১০ হাজার টাকা লুটে নিয়েছে। ১৭ সেপ্টেম্বরশনিবার রাতে যে কোন সময়ে এ ঘটনাটি ঘটে।

এ ব্যাপারে প্রতিষ্ঠানের সহকারিশিক্ষিকা শরীফুন আক্তার বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে ১৮ সেপ্টেম্বররোববার সকালে বাদী হয়ে বন্দর থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। ডায়েরীতেউল্লেখ করা হয়,শুক্র-শনি স্কুল বন্ধ থাকার রোববার সকালে স্কুলে এসেস্কুলের টিনের বেড়া কাটা এবং স্টীলের আলমীরাতে রক্ষিত নগদ ৬ হাজার ওটেবিলের ড্রয়ারে রক্ষিত নগদ ৪হাজার টাকা তারা দেখতে পান। পরে তারা বিষয়টিম্যানেজিং কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করে সকালে বন্দর থানায় একটিসাধারণ ডায়েরী করেন।

এদিকে নোয়াদ্দা-কাইতাখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়েচুরির বিষয়ে জানতে চাইলে স্থানীয়রা জানান,এ স্কুলটি দীর্ঘ দিন ধরেইঅরক্ষিত। এখানে শিক্ষা পরিবেশ নেই বললেই চলে। কোন মধ্যবিত্ত কিংবাউচ্চবিত্ত পরিবারের সন্তানদেরকে এই প্রতিষ্ঠানে পড়ানো হয়না। মহামারী করোনার আগে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা একেএম সেলিমওসমান বলে গিয়েছিলেন এটিকে ৩তলা ভবনে রূপান্তরিত করবেন কিন্তু তার কথারকোন বাস্তবায়ন আমরা আদৌ পর্যন্ত দেতখতে পারছিনা।

ছেলে-মেয়েরা অনেকভোগান্তির মধ্যে এই স্কুলটিতে ক্লাস করে আসছে। টিনের বেড়ার কারণে পর্যপ্তফ্যানও ব্যবহার করা হয়না। বহুমুখী সমস্যা রয়েছে স্কুলটিতে আরমাদকসেবীদের আড্ডাতো আছেই। অপরাপর বাসিন্দা জানান,বিদ্যালয়টি নিয়ে কারোকোন গুরুত্ব নেই। আমাদের এলাকার শিল্পপতি ও দানবীর রিয়াজউদ্দিন আল মামুনসাহেব এর আগে এটির টিনসেটের ব্যবস্থা করেছিলেন সেই অবস্থায়ই চলছে এটি। যদিও কিছু সরকারি অনুদান স্কুলটিতে এসেছিল তা নামমাত্র যা স্কুলেরখুঁটি-নাটি কাজেই ব্যবহার করা হয়েছে।

এভাবে একটি শিক্ষা প্রতিষ্ঠান চলতেপারেনা। বিষয়টি নারায়ণগঞ্জ-৫ আসনের মাননীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধাএকেএম সেলিম ওসমানের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা উচিত। পাশাপাশি উপজেলানির্বাহী অফিসার এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভীরও সুদৃষ্টি প্রয়োজন। কেননা এটি তার সিটি এলাকার একটি শিক্ষাপ্রতিষ্ঠান। প্রতিষ্ঠানের অগ্রগতিতে তারও দায়িত্ব এড়ানোর কোন সুযোগ নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here