এসএসসি পরীক্ষায় না’গঞ্জে প্রথম দিনে অনুপস্থিত ৪১৮ পরীক্ষার্থী

0
এসএসসি পরীক্ষায় না’গঞ্জে প্রথম দিনে অনুপস্থিত ৪১৮ পরীক্ষার্থী

প্রেসনিউজ২৪ডটকমঃ ২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এক যোগে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত মোট ৪৯টি কেন্দ্রে এসএসসি, দাখিল ও এসএসসি (ভকেশনাল) পরীক্ষায় শিক্ষার্থীরা অংশগ্রহন করেছেন।নারায়ণগঞ্জে সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষা বোর্ডে ৩৮ হাজার ৬শ’ ৮৩ পরীক্ষার্থীর মধ্যে এসএসসি মোট পরীক্ষার্থী ২৮ হাজার ৮০৭জন।

পরিক্ষার প্রথম দিনে উপস্থিত ছিলেন ২৮ হাজার ৫০৮ পরিক্ষার্থী, অনুপস্থিত ২৯৯ জন।দাখিল পরীক্ষার্থী ২ হাজার ৫২২ জনের মধ্যে উপস্থিত ছিলেন ১ হাজার ৭শ’ ৫১, অনুপস্থিত ছিলেন ৭১ পরীক্ষার্থী। ভোকেশনাল ১ হাজার ৫৪৪ জনের মধ্যে উপস্থিত ছিলেন ১ হাজার ৪৯৬ পরীক্ষার্থী, অনুপস্থিত ছিলেন ৪৮ পরীক্ষার্থী।এদিকে, গত ১৯ জুন এসএসসি পরীক্ষা শুরুর কথা থাকলেও সিলেটসহ দেশের অঞ্চলে বন্যা পরিস্থিতির কারণে তা পিছিয়ে যায়।

এবার সংশোধিত ও পুনর্বিন্যাস করা সিলেবাসে ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা পরীক্ষা নেওয়া হবে। এ বছর এসএসসি পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হওয়ার কথা থাকলেও সার্বিক দিক বিবেচনা করে যানজট এড়াতে তা পিছিয়ে বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে দুপুর ১টা পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here