নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে তিন বছরে কমিয়ে আনা হবে, শিক্ষামন্ত্রীর এমন বক্তব্যের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৫ আগষ্ট) দুপুর সাড়ে ১২টায় ঢাকা-সিলেট মহাসড়কের সাহেপ্রতাব মোড় চত্বরে ঘন্টাব্যাপী মহাসড়ক অবরোধ করে রাখা হয়।

এতে প্রতিষ্ঠানটির বিভিন্ন বিভাগ ও বর্ষের চার শতাধিক শিক্ষার্থী অংশ নেন।দুপুর দেড়টা পর্যন্ত চলমান এই বিক্ষোভ ও অবরোধে ঢাকা-সিলেট মহাসড়কের দুপাশে অন্তত এক কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন আটকে পড়া যানবাহনগুলোর যাত্রীরা। পরে পুলিশ এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বললে তারা মহাসড়ক ছেড়ে যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, যদি শিক্ষামন্ত্রী তার বক্তব্য প্রতাহার না করেন তাহলে আগামী ২৯ তারিখে সারা দেশের পলিটেকনিকের শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করার মাধ্যমে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেবে। আমরা চাই, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন ডিপ্লোমা কোর্স হবে চার বছরের, এটিই বহাল থাকুক।

ফুড টেকনোলজি বিভাগের এক শিক্ষার্থী বলেন, ডিপ্লোমা শিক্ষার্থীদের অধিকার ও উন্নয়ন বিষয়ে শিক্ষামন্ত্রী ও কারিগরী শিক্ষাবোর্ড কখনো কোন ব্যবস্থা নিতে আমরা দেখিনি। আমাদের আরও নিচের গ্রেডে নামিয়ে আনার জন্য এটি একটি ষড়যন্ত্র বলে মনে করি আমরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here