শিক্ষাপ্রতিষ্ঠান শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি

0
শিক্ষাপ্রতিষ্ঠান শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি

প্রেসনিউজ২৪ডটকমঃ বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠান শুক্র ও শনিবার বন্ধ থাকবে।  সোমবার (২২ আগস্ট) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব সাইফুর রহমান খানের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, চলমান পরিস্থিতি বিবেচনায় বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আত্ততাধীন শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ শুক্রবার ও শনিবার বন্ধ থাকবে।বিশ্ববিদ্যালয়সমূহকে স্ব স্ব কর্তৃপক্ষের সিদ্ধান্তক্রমে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।এর আগে, মন্ত্রিসভার বৈঠকে শিক্ষাপ্রতিষ্ঠানে দুদিন ছুটি রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।
বৈঠক শেষে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, শিক্ষামন্ত্রীর প্রস্তাব অনুমোদন করা হয়েছে, তিনি নির্দেশনা দিয়ে দেবেন, সপ্তাহে দুদিন শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে।কোন কোন দিন বন্ধ থাকবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি শিক্ষা মন্ত্রণালয় ঘোষণা করবে। এটি ফাইনাল হয়ে গেছে, তারা আদেশ জারি করবে।
একইসঙ্গে সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত করার সিদ্ধান্ত হয় মন্ত্রিসভায়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here