বন্দরে বি এম ইউনিয়ন স্কুল অ্যান্ড কলেজ আয়োজিত ক্রিকেট খেলা অনুষ্ঠিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ  খাদিজা আক্তার ভাবনাঃ বন্দরে বি এম ইউনিয়ন স্কুল এন্ড কলেজ এলামনাই এসোসিয়েশন আয়োজিত যোগেন্দ্র চন্দ্র রায় স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট নারায়নগঞ্জ জেলায় এই ক্রিকেট টুর্নামেন্টের মাধ্যমে ইতিহাস সৃষ্টি করে, নারায়নগঞ্জ জেলার স্কুল কেন্দ্রিক ও এস এস সির ২৪ টা ব্যাচের এমন আয়োজন এই প্রথম।

এলামনাই এসোসিয়েশন প্রতিষ্ঠাতা সদস্য ইউসুফ আতিক মানিক বলেন আমাদের এই খেলার আয়োজন আমরা সবাই মিলেমিশে নভেম্বরের ২০ তারিখে খেলা শুরু করেছি, বি এম স্কুলের প্রাক্তন ২৪ টা ব্যাচ এই টুর্নামেন্টে অংশগ্রহন করেছিল, সবচেয়ে প্রবীন ব্যাচ ১৯৮৬ এবং নবীন ব্যাচ ২০২০ পর্যন্ত। ফাইনালে প্রাক্তন ব্যাচ বি এম ২০০৫ বনাম বি এম ২০০৭ মুখোমুখি হয়। বি এম ২০০৫ প্রথম ইনিংসে পাচ উইকেট হারিয়ে ১০ ওভারে ১১৭ রান করে ১১৮ রানের টার্গেট দেয়। ২০০৭ ব্যাচ ৩ উইকেট হারিয়ে ১০ ওভারে ১১৮ রান করে জয়লাভ করে। জয় লাভ করতে শেষ বলে ৫ রান দরকার ছিল। বি এম ব্যাচ ২০০৭ এর সাইদুল ইসলাম সুইট শেষ বলে একটা ছক্কা মেরে দল কে কাংখিত জয় এনেছে।

শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে ১২০ বছরের গৌরবোজ্জ্বল ইতিহাস ও ঐতিহ্যের ধারক শিক্ষা প্রতিষ্ঠান বি এম ইউনিয়ন স্কুল এন্ড কলেজের সাবেক ছাত্র দের সংগঠন বিএম ইউনিয়ন স্কুল এন্ড কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন স্কুলের সাবেক প্রধান শিক্ষক স্মরণে যোগেন চন্দ্র রায় স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে পুরস্কার বিতরণী অনুষ্ঠান, প্রধান অতিথী ছিলেন সম্মানিত নারায়ণগঞ্জ ৫ আসনের মাননীয় সংসদ একেএম সেলিম ওসমান এ সময় তিনি বলেন, আমি আসতে না চাইলেও কিভাবে যেন বন্দরের মাটিতে আসতে হয় কারণ বন্দরের মাটিতে রয়েছে আমাদের ওসমান পরিবারের অনেক স্মৃতি রয়েছে আমার দাদার নামে, আমার বাবার নামে, আমার মায়ের, নামে ও আমার ভাইয়ের নামে এই বন্দরে স্কুল কলেজ রয়েছে আমার যখন ইচ্ছে হয় আমি সেখানে চলে আসি।

আমার দাদা এমপি ছিলেন আমার বাবা এমপি ছিলেন এবং আমার ভাইয়ের এখানকার এমপি ছিলেন এখন আমি আছি এই বন্দরে অনেক ঐতিহ্য রয়েছে। এই বন্দর একদিন দেশের সবচেয়ে উন্নত একটি এলাকায় পরিণত হবে। আমার এই বন্দরের প্রতি অনেক টান রয়েছে। আমাকে যেন এই বন্দরের মাটিতে দাফন দেওয়া হয় আমি আমার পরিবারকে জানিয়ে রেখেছি। শুক্রবার (১২ ই মার্চ ) দুপুর ২:৩০ মিনিটে সিরাজউদ্দৌলা ক্লাব মাঠ বন্দরে এ টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিএম ইউনিয়ন স্কুল এন্ড কলেজের সাবেক প্রধান শিক্ষক শ্রী অজিত কুমার সাহার সভাপতিত্বে। প্রধান অতিথি নারায়ণগঞ্জ মাননীয় ৫ আসনের এমপি সাংসদ সদস্য একে এম সেলিম ওসমান বলেন, সারা বাংলাদেশ মধ্যে এই বন্দর বিএম কলেজের অনেক সুনাম রয়েছে এখান থেকে পড়াশোনা করে প্রাক্তন ছাত্র রা দেশের এবং দেশের বাহিরে খুব ভালো পজিশনে চলে গেছে। এখানে আরেকটি বিষয় উল্লেখ করতে চাই বর্তমানে এই বি এম ইউনিয়ন স্কুল এন্ড কলেজের কমিটিভাছে সেই কমিটি যেন খুব শীঘ্রই বাতিল করা হয় এবং আমি চাই নতুন কমিটিতে যেন এই বিএম ইউনিয়ন স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের রাখা হয়। আজকে এই সুন্দর একটি খেলার আয়োজনে আসতে পেরে আমি সত্যিই খুব আনন্দিত খুব চমৎকার একটি খেলা হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে বিজয়ী ও রানার্সআপ দুই দলকেই আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, বি এম ইউনিয়ন স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল আজিজুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগ ঢাকা মেট্রোপলিটন পুলিশ ইফতেখারুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক এবং নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট প্রাক্তন চেয়ারম্যান শফিকুল ইসলাম বিএম ইউনিয়ন স্কুল এন্ড কলেজ সভাপতি পরিচালনা পর্ষদ মোঃ চাঁন মিয়া, কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার, কাউন্সিলর সুলতান আহমেদ, কাউন্সিলর হান্নান, কাউন্সিলর আফজাল, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান সাবেক কাউন্সিলর ইসরাত জাহান খান স্মৃতি, ও নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু,আরও ছিলেন গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বি এম ইউনিয়ন স্কুল এন্ড কলেজ এলামনাই এসোসিয়েশন আয়োজিত যোগেন্দ্র চন্দ্র রায় স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট নারায়নগঞ্জ জেলায় এই ক্রিকেট টুর্নামেন্টের মাধ্যমে ইতিহাস সৃষ্টি করে, নারায়নগঞ্জ জেলার স্কুল কেন্দ্রিক এমন আয়োজন এই প্রথম। যাদের অক্লান্ত পরিশ্রম এ এই আয়োজন সফল করেছে তারা হলেন এলামনাই এসোসিয়েশনের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ইউসুফ আতিক মানিক,শামসুল হাসান খান পরশ, ডাঃ আল আমিন,শামসুল আলম সায়েম,শাহাবুদ্দিন, মোঃ আসিফুজ্জান দুর্লভ, ফাহিম উদ্দীন, সবুজ খান, সাদাব,অর্নব,আলভী,ফাহিম, মাহিব,রাফিম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here