শিক্ষক নিয়োগ ও প্রশিক্ষণে ব্যাপক পরিবর্তন আসছে: শিক্ষামন্ত্রী

0

প্রেসনিউজ২৪ডটকমঃ শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি জানিয়েছেন, সরকার শিক্ষাব্যবস্থায় যুগউপযোগী পরিবর্তন আনছে। শিক্ষক নিয়োগও প্রশিক্ষণেও ব্যাপক পরিবর্তন আনা হচ্ছে। মঙ্গলবার (১ ডিসেম্বর) রাজধানীর মিরপুরে সরকারি বাঙলা কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন প্রযুক্তি ব্যবহার, নারী-প্রতিবন্ধী বান্ধব শিক্ষা অবকাঠামো উন্নয়নে কাজ করে যাচ্ছে। আমরা কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার প্রতি গুরুত্ব আরোপ করছি। যেন শিক্ষার্থীরা লেখাপড়া শেষ করে নিজেরা উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে পারে। আমরা সনদধারী বেকার তৈরিন করতে চাই না।

দীপু মনি বলেন ধর্মের অপব্যাখা করে কেউ যদি আমাদের ইতিহাস ও ঐতিহ্য নষ্ট করতে চায়, তাহলে কোনভাবে সহ্য কার হবে না। বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়। ধর্ম নিরপেক্ষতা হলো রাষ্ট্রের সব নাগরিক স্বাধীনভাবে যার যার ধর্ম পালন করতে পারবে।

সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য মো. আসলামুল হক ও অধ্যাপক ড. মুনতাসীর মামুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here