হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ পালনে কাঁচপুর থানার সকল পুলিশ ছিল অগ্রনী ভুমিকায়

0
হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ পালনে কাঁচপুর থানার সকল পুলিশ ছিল অগ্রনী ভুমিকায়

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোঃ রফিকুল ইসলাম বিশেষ প্রতিনিধি: সফলভাবে পালিত হলো হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ ১৩ ফেব্রুয়ারী থেকে ১৯ শে ফেব্রুয়ারী ২০২৪। নারায়নগঞ্জের কাঁচপুর, শিমরাইল, চিটাগাংরোড, সাইনবোর্ড, মদনপুর, মোগরাপাড়া, তারাবো,ভুলতা, সহ ঢাকা চট্টগ্রাম এবং ঢাকা সিলেট এর ব্যাস্ততম হাইওয়ে রোডের প্রতিনিয়ত দুর্ঘটনা রোধে গাজীপুর রিজিয়নের কাঁপুর হাইওয়ে থানার হাইওয়ে পুলিশের ভুমিকা খুবই গুরুত্বপূর্ণ।

তারা এই অঞ্চল গুলোতে দিন রাত, রোদ বৃস্টি,ধুলা বালু সহ প্রচন্ড মশার যন্ত্রনা সহ্য করে পথচারী জনগনের সার্বিক সহযোগীতার জন্য আপ্রান চেস্টা করে যাচ্ছে।হাইওয়ে পুলিশের সদস্যরা মহাসড়কে মোতায়ান থেকে দুর্ঘটনা ও প্রানহানি হ্রাস, মাদক ও চোরা চালান রোধ,রাত্রের ছিনতাইকারী রোধে, রাতে দুর্ঘটনায় হতাহত রোগীদের দ্রুত মেডিকেল পাঠানে সহ যাত্রী ও পণ্য পরিবহনে সহায়তা করে সেবায় অন্যান্য নজির স্থাপন করে চলছে।

এই অঞ্চলের দ্বায়ীত্বে থাকা মোঃ শরফুদ্দিন (টি আই), মোঃ বাবুল (এস আই) তাদের সাথে সময় দিয়ে তাদের দায়ীত্বপালনের ভুমিকায় অংশগ্রহন করে দেখতে পাই তারা এই পুলিশ সেবা সপ্তাহ টি খুব গুরোক্ত সহকারে বিভিন্ন কার্যক্রমে ব্যস্ত সপ্তাহ অতিক্রম করছেন।তারা এই সপ্তাহটির গুরুত্ব পুরোপুরি ভাবে পালন করতে নিরলস চেস্টা চালিয়েছে। এই রিজিয়নে যাহারা দায়ীত্ব পালনে ছিলেন ঃ
১/ মোঃ রেজাউল করিম (ওসি), কাঁচপুর হাইওয়ে থানা।
২/ মোঃনাঈম হোসেন( টিআই),
৩/মোঃ শরফুদ্দিন ( টিআই),
৪/মোঃবাবুল(এস আই),
৫/মোঃ নুর এসআই,
৬/মোঃ নওফেল(এস আই),
৭/ আরিফ রেজা(এসআই),
৮/ শরীফ(এসআই),
৯/ সার্জেন্ট গন হলেনঃ ইমরান,জোহাইর, মোস্তাফিজ, সৌরভ। এছাড়াও রয়েছেন সগির,সবুজ সহ আরো অনেকে।সকলের সাথে বিশেষ ও গুরুত্বপূর্ণ ভুমিকায় রেকারের দায়ীত্বে থেকে রাত দিন নিরলস পরিশ্রম করছেন মোঃ সোহেল। সেবা সপ্তাহের উল্লেখ্যযোগ্য কার্যক্রমঃ
** র্যালি, অথবা ও উঠান বৈঠক।
*সম্মানিত চালকদের আইন মেনে গাড়ি চালানোর উদ্বুদ্ধ করে ফুলের শুভেচ্ছা।
** মহাসড়কের বিভিন্ন সুবিধাজনক জায়গায় চালকদের সচেতন করা।
** কমিউনিটি ও অংশীজনদের সাথে মত বিনিময়।
* শিক্ষার্থীদের সচেতন করতে শিক্ষা প্রতিস্ঠান ভিজিট করা।
** রচনা ও বিতর্ক প্রতিযোগীতার আয়োজন।
** ইলেকট্রনিক ও স্যোশাল মিডিয়ায় টক শো প্রচার।
** হাইওয়ে পুলিশ কর্তৃক নির্মিতজনসচেতনতামূলকনাটিকা প্রদর্শন।
** পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ।

প্রায় দেড় যুগ পূর্বে বাংলাদেশ পুলিশের একটি বিশেষ সাহিত্য ইউনিট হিসেবে হাইওয়ে পুলিশের যাত্রা শুরু। দেশব্যাপী বিস্তৃত দীর্ঘ মহাসড়কে যাত্রী ও পণ্যবাহী যানবাহন সমূহের নিরাপদ যাত্রা, দুর্ঘটনা রোধ এবং শৃঙ্খলা রক্ষার জন্য হাইওয়ে পুলিশের প্রতিটি সদস্য দিনরাত দায়িত্ব পালন করে যাচ্ছে। সেবাই পুলিশের ধর্ম এই নেতিবাচককে ধারণ করে নিজেদের সায়ীতো অঙ্গীকার কে সুদৃঢ করতে প্রথমবারের মতো পালিত হলো হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ ২০২৪।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here