না.গঞ্জ সোনারগাঁয় মেঘনা নদীতে ৪২ হাজার লিটার চোরাই পামওয়েলসহ গ্রেফতার-১

0

প্রেসনিউজ২৪ডটকমঃ র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের সোনারগাঁয় মেঘনা নদী থেকে ২১ লাখ টাকা মূল্যের ৪২ হাজার লিটার চোরাই পামওয়েলসহ একজন গ্রেফতার হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা নদীর ছয়হিস্যা ঘাটে অভিযান চালিয়ে চোরাই পামওয়েল গুলো উদ্ধার করা হয়। ওই সময় গ্রেফতার করা হয় চোরাই তেলের মালিক রফিকুল ইসলামকেও।

অভিযানে চোরাই তেল পরিবহনের কাজে ব্যবহৃত ৩টি ট্রলারও জব্দ করা হয়েছে। অভিযানে চোরাই তেলসহ রফিকুল ইসলামকে আটকের পর সে র‌্যাবের অভিযানিক দলকে ১০ লাখ টাকা ঘুষ দিয়ে ঘটনাটি আপোষ মিমাংসা করার চেষ্টা করে। ওই সময় রফিকুল ইসলামের দেওয়া ঘুষের ১০ লাখ টাকাও জব্দ করা হয়।

শুক্রবার বিকেলে এ বিষয়ে নারায়ণগঞ্জ নগরের বন্দর খেয়া ঘাটে জব্দকৃত চোরাই পামওয়েল গুলো নিয়ে সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে র‌্যাব-১১’র অধিনায়ক লে. কর্নেল কাজী শামসের উদ্দিন বলেন, উদ্ধার করা পামওয়েল গুলো ঢাকাসহ বিভিন্ন জেলার তেল ব্যবসায়িদের কাছে সরবরাহ করা হতো। এসব পামওয়েল গুলো ভাল তেলের সঙ্গে মিশিয়ে ভেজাল তেল তৈরী করে বাজারে বিক্রি করা হতো।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে রফিকুল ইসলাম স্বীকার করেছে যে সে চোরাই পামওয়েল তেল ব্যবসার মূল হোতা। গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে সোনারগাঁও থানায় মামলার প্রস্তুতি চলছে। এসময় উপস্থিত ছিলেন, র‌্যাব-১১এর মেজর নাজমুছ সাকিব, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here