রূপগঞ্জে পরিবহন চাঁদাবাজ মাসুদ আটক

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাবো এলাকায় অভিযান চালিয়ে মাসুদ নামে এক পরিবহন চাঁদাবাজকে আটক করেছে র‍্যাপিড এ্যাকশোন ব্যাটালিয়ন। শনিবার (৮ মে) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী। এর আগে ৭ মে রাতে তারাবো দক্ষিণ পাড়া সোনালী রোডস্থ শবনম ভেজিটেবলস অয়েল মিলের কার্টুন কারখানার গেইটের সামনে পাকা রাস্তার উপর চলাচলরত ট্রাক থামিয়ে চাঁদা আদায়কালে প্রায় ১০ মামলার আসামি চাঁদাবাজ মোঃ মাসুদ পারভেজ ভূঁইয়াকে হাতেনাতে আটক করা হয়।

উপস্থিত স্বাক্ষী ও ট্রাক চালকদের জিজ্ঞাসাবাদ এবং প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন তারাবো দক্ষিণ পাড়া এলাকায় রাস্তায় চলাচলরত ট্রাক চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক ট্রাক প্রতি দৈনিক ৫০ থেকে ১শ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।কয়েকজন ভুক্তভোগী ট্রাক চালকের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ কর্তৃক ঘটনার অনুসন্ধান করে সত্যতা পেয়ে এ অভিযান পরিচালনা করে ট্রাক থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ ১ হাজার ৬৩৫ টাকা উদ্ধারসহ চাঁদাবাজ মোঃ মাসুদ পারভেজ ভূঁইয়াকে হাতে-নাতে আটক করা হয়।

আটক আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে রূপগঞ্জ থানাধীন তারাবো দক্ষিণ পাড়া এলাকায় রাস্তা দিয়ে চলাচলরত ট্রাক চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল। তার বিরুদ্ধে চুরি, ছিনতাই, চাঁদাবাজি ও মাদকসহ বিভিন্ন অপরাধ সংঘটনে জড়িত থাকায় নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় প্রায় ১০টি মামলা রয়েছে। আটক আসামির বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানায় র‍্যাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here