না.গঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ফতুল্লার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মাসুদ রানা:শুক্রবার (২১ফেব্রুয়ারি) ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন শিমুল এর নেতৃত্বে পূর্ব ইসদাইর যুব সংঘ সিনিয়র যুগ্ন সম্পাদক এহসানুল হাসান শাহীন ও সাব্বির. সাজ্জাদ. সোহান. ফয়সাল.মিরাজ. মুন.জয়.মানিক সৌজন্যে সকাল ৮টা ৩৫মিনিটে ফুল দেন তারা। একুশের প্রহরে বিনম্র শ্রদ্ধায় মহান ভাষা শহিদদের স্মরণ করলো নারায়ণগঞ্জবাসী। জেলার আপামর জনতার পক্ষ থেকে শহিদ মিনারে। ভাষার জন্য আমরা বাঙালী জাতি রক্ত দিয়েছি। বাংলা ভাষার জন্য আন্দোলন করায় তৎকালীন পাকিস্তানী পুলিশ নিরীহ ছাত্রদের উপর গুলি চালিয়েছিল।

সে দিন ছিল ২১ ফেব্রুয়ারি। পুলিশের গুলিতে শহিদ হয়েছেন আমাদের সালাম, বরকত, রফিক ও জব্বার ও সফিউদ্দিনসহ অনেকে। সেদিনের ভাষা শহিদদের আত্মত্যাগে আমরা ফিরে পেয়েছি আমাদের মায়ের ভাষা বাংলা ভাষা। পশ্চিম পাকিস্তানী সামরিক জান্তা উর্দুকে রাষ্ট্রভাষা করতে চেয়েছিল। কিন্তু বাঙালী জাতি তা রুখে দিয়েছে। ছোট শিশু দিয়া এতসব না বুঝলেও এতটুকু বুঝতে পেরেছে ২১ ফেব্রুয়ারিতে ভাষা আন্দোলনে ছাত্ররা প্রাণ দিয়েছিল। সে কারণে শ্রদ্ধার সাথে এই দিনটিতে ভাষা শহিদদের স্মরণ করা হয়। সকালে খালি পায়ে প্রভাত ফেরি করে সবাই শহিদ মিনারে গিয়ে ফুল দেয়।

এসময় আবদুল আউয়াল, সভাপতি ফতুল্লা ইউনিয়ন ৬নং ওয়াড আওয়ামীলীগ, মোঃ ফারুক হোসেন শিমূল, সাধারণ সম্পাদক ফতুল্লা ইউনিয়ন ৬নং ওয়াড আওয়ামীলীগ, মনিরুজ্জামান জামান, সভাপতি পুব’ইসদাইর যুবসংঘ, সাইফুল খান জিবু, সিনিয়র সহ-সভাপতি পুব’ইসদাইর যুবসংঘ, এহসানুল হাসান শাহিন, যুগ্নসাধারন সম্পাদক পুব’ইসদাইর যুবসংঘ, মুন্সি সোলেমান, অনিক, সুজন, আলম,আসলাম, পায়েল, মানিক, কমল,সাব্বির, রুবেল,বাপ্পি,ও অন্যান্য নেত্রিবিন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here