ফতুল্লা কাশিপুর ইউনিয়নের উন্নয়নের কাজের পরিদর্শন করলেন ইউএনও

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সদর উপজেলার নির্বাহী অফিসার হিসাবে নাহিদা বারিক যোগদানের পর প্রতিটি এলাকার উন্নয়নমূলক কাজ গুলো সরেজমিনে গিয়ে পরিদর্শন করার সিদ্ধান্ত নিয়েছে।  সরকারী বরাদ্ধকৃত উন্নয়নমূলক কাজ সঠিক ভাবে হচ্ছে কিনা তা খতিয়ে দেখার সিদ্ধান্ত গ্রহন করেছেন। প্রথমে কাশিপুর ইউনিয়নের ৪০ দিনের কর্মসূচি প্রকল্পের কাজের পরিদর্শনে যান ইউএনও নাহিদা বারিক। সেখানে গিয়ে প্রকল্পের কাজের দৃশ্যমান দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে কাশিপুর ইউনিয়নের মধ্যনরসিংপুর ও চরকাশিপুর এলাকায় গিয়ে প্রকল্পের কাজ পরিদর্শন করেন এবং সাধারন শ্রমিকদের কথা বলেন। এদিকে ইউএনও নাহিদা বারিক ৪০ দিনের কর্মসূচি প্রকল্পের পরিদর্শন করতে গিয়ে কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদলকে ছাড়া তিনি একাই কাজের শ্রমিকদের সাথে সরাসরি কথা বলেন নানা বিষয় নিয়ে আলোচনা করেন। তাদেরকে সঠিক সময় এবং সরকারের বরাদ্ধকৃত টাকা দেয়া হয় কিনা তাও জানতে চায়।

এসময় শ্রমিকরা ইউএনও’র কথার জবাবে তারা বলেন আমাদের অনেকে কাজের আগে চেয়ারম্যানের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে নেয়। চেয়ারম্যান বাদল সাহেব বড় মনের মানুষ, ওনার অধিনে কাজ করতে পেরে অনেক খুশি। শ্রমিক এমন কথা শুনে চেয়ারম্যান প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ইউএনও। এরআগে সকালে সদর উপজেলার নির্বাহী অফিসার হিসাবে নাহিদা বারিক যোগদানের পর এবার প্রথম কাশিপুর ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন। তিনি পরিষদের বিভিন্ন কাজের আলাদা আলাদা রেজিস্ট্রার খাতা দেখেও সন্তোষ প্রকাশ করেছেন।

এসময় তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারের খোলামেলা আলোচনা করে জনগনের সেবা দানে নানা ভাবে পরামর্শ দেন। এরপর কাশিপুর ইউনিয়ন পরিষদে দরিদ্র পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল বিতরণের উদ্বোধন করেন। নাহিদা বারিক বলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রতিটি ইউনিয়নে উন্নয়ন মূলক কাজের বিষয় নিয়ে পর্যায়ক্রমে পরিদর্শন করা হবে। জনগনের খোলামেলা কথা বলার চেষ্টা করবো।

প্রতিটি ইউনিয়নের জনপ্রতিনিধিরা যেন সরকারী বরাদ্ধ উন্নয়নমূলক কাজ গুলো সঠিক ভাবে করে তা খতিয়ে দেখা হবে। আমি চাই চেয়ারম্যান মেম্বারগনরা সাধারন জনগনের সাথে মিলে মিশে কাজ করবেন বলে তাদের কাছ থেকে সেই প্রত্যাশা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here