না’গঞ্জ আড়াইহাজারে রণক্ষেত্র, ম্যাজিস্ট্রেটসহ আহত ২৫

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় অবৈধ গ্যাস বিচ্ছিন্ন করতে গিয়ে এলাকাবাসীর সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপসহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

এক পর্যায়ে গোটা এলাকা রণক্ষেত্র পরিণত হয়। এতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। রবিবার (৬ ডিসেম্বর) থেকে বিকাল ৪টা পর্যন্ত আড়াইহাজার পৌরসভার ঝাউগড়া এলাকায় এ ঘটনা ঘটে। সংষর্ষের ঘটনায় ঢাকাÑবিশনন্দী ফেরিঘাট সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে সংঘর্ষ হওয়া সত্ত্বেও পুলিশ প্রহরায় ও ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ৩-৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে তিতাস কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শীরা জানান, আড়াইহাজার পৌরসভার ঝাউগড়া এলাকায় স্থানীয় প্রভাবশালীও জনপ্রতিনিধিদের ছত্রছায়ায় কয়েক হাজার অবৈধ গ্যাস সংযোগ নেয় এলাকার লোকজন। গত সপ্তাহে তিতাস কর্তৃপক্ষ গত সপ্তাহে ওই সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। পরে স্থানীয়রা সংযোগ দিয়ে ওই গ্যাস ব্যবহার করে আসছিলো।

এ খবর পেয়ে রবিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্বল হোসেনের নেতৃত্বে পুলিশ সদস্যদের নিয়ে ওই সংযোগ বিচ্ছিন্ন করা শুরু করে তিতাস কর্তৃপক্ষ। পরে স্থানীয় লোকজন লাঠি সোঁটা নিয়ে তাদের ওপর হামলা করে । এ সময় পুলিশ এলাকার লোকদের ধাওয়া দিলে শুরু হয় তুমুল সংঘর্ষ। পুলিশ, ম্যাজিস্ট্রেট ও তিতাস অফিসের লোকদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন এলাকাবাসী। একপর্যায়ে ঝাউগড়া বাজার এলাকা রণক্ষেত্রে পরিণত হয়ে উঠে।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশের এসআই সফিকুল ইসলাম ও হামলাকারীসহ কমপক্ষে ২৫ জন আহত হয়। ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৮৭ রাউন্ড রাবার বুলেট, ১৩টি টিয়ারসেল (কাঁদানে গ্যাস) ছোড়ে। এ সময় পুলিশ বেশ কয়েকজনকে আটক করে।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার সোহাগ হোসেন। উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উজ্জল হোসেন, আড়াইহাজার থানার ওসি তদন্ত শওকত, তিতাস গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিষ্ট্রিবিউশন কোং লিঃ-এর বরাব শাখার ইঞ্জিনিয়ার ডিপুটি ম্যানেজার রিফাত আবদুল্লাহ, কর্মকর্তা বাহার হোসেন, লিয়াকত, খৈয়ম, জহির ও সরোয়ার হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here