নারায়ণগঞ্জের আড়াহাজার থানার ওসি প্রত্যাহার

0

প্রেসনিউজ২৪ডটকমঃ অবশেষে নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেনকে প্রত্যাহার করে নিয়ে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। তার স্থলে দায়িত্ব পালন করবেন পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম। শুক্রবার (১৭ মে) জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদের নির্দেশে ওসি আক্তার হোসেনকে প্রত্যাহার করে নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা (ডিআইও-২) মো. সাজ্জাদ রোমন জানান, পুলিশ সুপারের নির্দেশে প্রশাসনিক কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে। এদিকে সাম্প্রতিক কিছু ঘটনাকে কেন্দ্র করে আড়াইহাজার থানার ওসি আক্তার হোসেন বেশ সমালোচিত হয়েছেন। গত ১৫ মে গণধর্ষণের অভিযোগ দায়ের করলেও মামলা নিতে ওসি গড়িমসি করেছেন বলে অভিযোগ করেছেন এক নির্যাতিত নারী।

এর আগে গত ২৯ মার্চ থানার ভেতর ঢুকে ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশকে প্রাণনাশের হুমকি দিলেও ওসি তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থাতোদুরের কথা এমনকি সামান্য জিডিও তাদের বিরুদ্ধে করা হয়নি। গত ১৭ এপ্রিল আড়াইহাজারের গোপালদী পুলিশ তদন্ত কেন্দ্রের ভেতর কর্মকর্তাসহ তিন পুলিশ সদস্যকে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় ছাত্রলীগ নেতাকে আটক করা হলেও পরে নেতাকর্মীরা থানা ঘেরাও করলে চাপের মুখে তাকে ছেড়ে দেয় পুলিশ।

বিষয়টি জানাজানি হয়ে গেলে চাপের মুখে পড়ে গভীর রাতে থানায় একটি মামলা করে পুলিশ। গত ২৭ এপ্রিল আড়াহাজারে চার পুলিশ সদস্যকে মারধর করে স্থানীয় আওয়ামীলীগ নেতার বাড়িতে আটকে রাখে। পরে ওসির হস্তক্ষেপে ওই পুলিশ সদস্যদের ছাড়িয়ে আনা হয়। এ ঘটনাও কোন আইনগত ব্যবস্থা নেয়া হয়নি। এদিকে গত ১৫ মে রাতে আড়াইহাজারে ডজনখানেক ডাকাতি মামলার আসামি মুকুল ডাকাতকে গ্রেফতারের পর তার আত্মীয় ও ডাকাতের সহযোগিরা পুলিশের উপর হামলা চালিয়ে পুলিশকে আহত করে হ্যান্ডকাপসহ তাকে ছাড়িয়ে নিয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here