ভোলায় বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিসকার’ নামাজ আদায়

0
ভোলায় বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিসকার’ নামাজ আদায়

প্রেসনিউজ২৪ডটকমঃ ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ হতে মুক্তি ও রহমতের বৃষ্টির আশায় সালাতুল ইসতিসকার নামাজ আদায় করে আল্লাহর দরবারে প্রার্থনা করেছেন ভোলার ধর্মপ্রান মুসল্লিারা। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় ভোলা শহরের বাংলা স্কুল মাঠে খোলা আকাশের নিচে ইসতিসকার এ নামাজ অনুষ্ঠিত হয়।

প্রখর রোদ ও তীব্র তাপদাহ উপেক্ষা করে নামাজ আদায় করার পর খুতবা শেষে বৃষ্টির প্রত্যাশায় দোয়া ও মোনাজাত করা হয়। নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন ভোলা কাবিল মসজিদের খতিব মাওলানা রফিকুল ইসলাম। আগামী শুক্রবার ও শনিবার একই স্থানে সকালে এ নামাজ আদায় করা হবে আয়োজকরা জানান।

জেলা আবহাওয়া অফিস সূত্র জানা যায়, গত কয়েকদিন ধরে ভোলায় মৃদু থেকে মাঝারি তাপদাহ বয়ে যাচ্ছে, ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ওঠানামা করেছে, এতে তীব্র তাপদাহের কারণে ও খরায় ফসলি জমি, প্রাণিকূলসহ অস্থির হয়ে উঠছে জনজীবন, বৃষ্টি না হওয়ায় খাল, বিল, পুকুর ও নদী-নালা শুকিয়ে যাচ্ছে।

নামাজে অংশগ্রহণকারী অধিকাংশ মুসুল্লিারা বলেন, প্রচ- গরমে এবং খরায় অস্থির হয়ে উঠছে জনজীবন। এ অবস্থা থেকে রক্ষা পেতে মহান আল্লাহর দরবারে ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় করে মোনাজাতে ক্ষমা ও রহমত প্রার্থনা করেছি।

এছাড়া তীব্র তাপদাহ হতে মুক্তি ও রহমতের বৃষ্টির আশায় ভোলার ইলিশা মৌলভীর হাট ফাজিল মাদ্রাসার মাঠে, চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার নুরাবাদ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার মাঠসহ বিভিন্ন জাগায়‘সালাতুল ইস্তিস্কার’ নামাজ আদায় করা হয়েছে। কামরুজ্জামান শাহীন/ভোলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here