নারায়ণগঞ্জে বিশ্ব স্বাস্থ্য দিবসে র‌্যালি ও আলোচনা সভা 

0
নারায়ণগঞ্জে বিশ্ব স্বাস্থ্য দিবসে র‌্যালি ও আলোচনা সভা 

প্রেসনিউজ২৪ডটকমঃ জাহাঙ্গীর হোসেনঃ “স্বাস্থ্য অধিকার নিশ্চিতেঃ কাজ করি একসাথে” এই প্রতিপাদ্যকে  সামনে রেখে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে নারায়ণঞ্জে পালিত হয়েছে বিশ্ব স্বাস্থ্য দিবস-২০২৪।শনিবার ( ৬ এপ্রিল) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মুহম্মদ মুশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনার উপপরিচালক স্বপন কুমার শর্মা। দিবসটির প্রতিপাদ্যের উপর বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অনীক বিশ্বাস ও জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শেখ ফরহাদ হোসেন।

আলোচনা সভা থেকে জানা যায়, ইপিআই কর্মসূচির আওতায়  শিশু, কিশোরী ও নারীদের মারাত্মক রোগের বিরুদ্ধে টিকাদান কার্যক্রম পরিচালিত হচ্ছে। শুরু হয়েছে জরায়ুমুখ  ক্যান্সার প্রতিরোধে ১০- ১৪ বছর বয়সী কিশোরীদের বিনামূল্যে এইচপিভি টিকাদান কার্যাক্রম। জেলা সিভিল সার্জন কার্যালয়ের  সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা  আসিফ মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. শাকির হোসেন।

এছাড়াও অনুষ্ঠানে জেলা ইপিআই সুপারিন্টেন্ডেন্ট লুৎফর রহমান, জেলা স্যানেটারী ইন্সপেক্টর মো. লিয়াকত আলী ভূঁইয়াসহ জেলার বিভিন্ন এনজিও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here