ভোলায় তিনটি যাত্রীবাহী লঞ্চ থেকে ৫০ মণ মাছ জব্দ

0
ভোলায় তিনটি যাত্রীবাহী লঞ্চ থেকে ৫০ মণ মাছ জব্দ

প্রেসনিউজ২৪ডটকমঃ ভোলা প্রতিনিধি: ভোলায় তিনটি যাত্রীবাহী লঞ্চে অভিযান চালিয়ে ৩৫০ মণ বিভিন্ন প্রজাতির মাছ জব্দ করেছে কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা। তবে এর সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি। মঙ্গলবার (২৬ মার্চ) সকালে জব্দকৃত মাছ ভোলার ভেদুরিয়া লঞ্চঘাট সংলগ্ন এলাকায় এ মাছ অসহায়, গরীব ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা এইচ এম এম হারুন অর রশিদ এ তথ্য নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২৫ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে ভোলার সদরের হাজিরহাট এলাকার তেতুঁলিয়া নদীতে যাত্রীবাহি রাসেল-৫ ও এমভি জাহিদ লঞ্চে অভিযান চালিয়ে ২৩০ মণ এবং সদরের ইলিশা মেঘনা নদীতে কার্নিভাল ক্রুজ লঞ্চে অভিযান চালিয়ে ১২০ মণ ইলিশ, পোয়া, চিংড়ি, বালিয়া ও পাঙ্গাস মাছ জব্দ করা হয়। কিন্তু এসময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে এর সঙ্গে জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি।

তিনি আরও জানান, জব্দকৃত মাছ মঙ্গলবার সকালে মৎস্য বিভাগের উপস্থিতিতে অসহায়, গরীব, দুস্থ ও এতিমখানায় বিতরণ করা হয়। উল্লেখ্য, গত ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ভোলার মেঘনা ও তেতুলিয়া নদীর ইলিশের আভয়াশ্রম হওয়ায় ১৯০ কিলোমিটার এলাকায় সব ধরনের মাছ শিকারের উপর নিষেধাজ্ঞা জারী করেছে সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here